নুসরাতের ময়নাতদন্ত শেষ, লাশ স্বজনদের কাছে হস্তান্তর

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

নিপীড়নের প্রতিবাদ করতে গিয়ে ফেনীর সোনাগাজী ইসলামী সিনিয়র মাদ্রাসা অধ্যক্ষের লোকজনের দেয়া আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া নুসরাত জাহান রাফির লাশের ময়নাতদন্ত শেষ হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তর করা হযেছে নুসরাতের স্বজনদের কাছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ময়নাতদন্ত শুরু হয়ে শেষ হয় ১২টায়। তিন সদস্যের মেডিকেল বোর্ড ময়নাতদন্তে অংশ নেয়।

ময়নাতদন্ত করেন নুসরাতের ময়নাতদন্তের জন্য গঠিত বোর্ডের প্রধান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চেয়ারম্যান ডা. সোহেল মাহমুদ। তার সঙ্গে ছিলেন বোর্ডের দুই সদস্য প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস ও প্রভাষক ডা. জান্নাতুল ফেরদৌস।

ময়নাতদন্ত শুরুর আগে ডা. প্রদীপ বিশ্বাস জানিয়েছিলেন, সকালেই নুসরাতের লাশ হিমঘর থেকে মর্গে নেয়া হয়েছে। বেলা সোয়া ১১টার দিকে পুলিশের সুরতহাল প্রতিবেদন তাদের হাতে আসে। এর পর ময়নাতদন্ত শুরু করেন তারা। ময়নাতদন্ত শেষে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে লাশ বুঝে নেন নুসরাতের বাবা একেএম মুসা মানিক।

এর আগে নুসরাতের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সুরতহাল প্রতিবেদন লিখেন শাহবাগ থানার এসএই শামসুর রহমান। তিনি বলেন, সুরতহাল শেষ হয়েছে। ময়নাতদন্তকারী চিকিৎসকের পরামর্শের কথা উল্লেখ করা আছে সুরতহাল প্রতিবেদনে।

সুরতহাল প্রতিবেদন তৈরিকালে এসএই শামসুর রহমানের সঙ্গে হাসপাতালে এএসআই মিনারা খাতুন ও কনস্টেবল মো. রমজান আলী উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার রাত সাড়ে ৯টায় না ফেরার দেশে চলে যান ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি (১৮)। চিকিৎসকদের প্রাণপণ চেষ্টার পরও তাকে বাঁচানো গেল না। টানা ১০৮ ঘণ্টা মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে হার মানেন এই ছাত্রী।

পূর্ববর্তী নিবন্ধরাসেলকে কৃত্রিম পা দিচ্ছে সিআরপি
পরবর্তী নিবন্ধজীবন দিয়ে প্রতিবাদ করে গেছেন নুসরাত