নির্বাচন নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে: মওদুদ

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সরকারের কাছে প্রশ্ন রেখে বলেছেন, নির্বাচন নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে। তারা একদিকে বলে নির্বাচনে আসুন, অন্যদিকে বিরোধী দলকে কোনো কথা বলতে, সভা-সমাবেশ করতে দেয় না। এ কেমন প্রতারণা?

শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত নাগরিক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ মুখে অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বললেও বিরোধী দলগুলোকে তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। অথচ প্রধানমন্ত্রী সরকারি খরচে নৌকায় ভোটের প্রতিশ্রুতি চাইছেন, যা সম্পূর্ণ নির্বাচনী আইনের পরিপন্থী।

মওদুদ বলেন, বিএনপি একমাত্র বিরোধী দল, যারা আগামী নির্বাচনে আওয়ামী লীগের একমাত্র প্রতিদ্বন্দ্বী। যতই কৃত্রিম বিরোধী দল তৈরি করেন না কেন, কাজ হবে না। সবার অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। নিজেদের মতো ভোটের চেষ্টা আর সফল হবে না।

সংবাদপত্রের স্বাধীনতা নেই উল্লেখ করে তিনি মওদুদ বলেন, বাংলাদেশে এখন সংবাদপত্রের শান্তিপূর্ণ স্বাধীনতা বলতে কিছু নেই। তারা চাইলে সব কথা তুলে ধরতে পারেন না। বিএনপির নিউজ একটু বেশি দিলেই তাদের কাছে ফোন আসে।

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, এলডিপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধওবায়দুল কাদেরের বক্তব্যকে ‘রাবিশ’ বললেন ফখরুল
পরবর্তী নিবন্ধমনজুর হোসেনকে রূপালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে পুন:নিয়োগ