নিজের রেকর্ড নিজেই ভাঙলেন কাইলি ম্যাককিউন

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার ২৩ বছর বয়সী নারী সাঁতারু কাইলি ম্যাককুইন। প্যারিস অলিম্পিকের মঞ্চে এবার গড়লেন বিরল এক কীর্তি। যেকোনো অলিম্পিক আসরেই নিজের রেকর্ড নিজেই ভাঙার রেকর্ড খুব বেশি নেই। এবার সে তালিকায় নাম লেখালেন এই তরুণী।

মঙ্গলবার বিশ্ব রেকর্ডধারী রেগান স্মিথেকে নারীদের ১০০ মিটার ব্যাকস্ট্রোক দ্বৈরথে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন ম্যাককিউন। এই নিয়ে অলিম্পিকে পরপর দুটি স্বর্ণ জেতার কীর্তি গড়লেন তিনি।

পদক জেতার পর তিনি স্মরণ করেছেন তার প্রয়াত বাবাকে। তিনি বলেন, ‘আমার একটি সুপার পাওয়ার আছে এবং সেটি হলেন আমার বাবা। আমি বিশ্বাস করি আজ রাতে তিনি আমার সাথে ছিলেন।’

ম্যাককিউন যেভাবে এতদূর এগিয়েছেন তাতেই তিনি বেশ খুশি, ‘মেডেল বা মেডেলের ট্যালি বা এই জাতীয় কিছুর উদ্ধেশ্যে অলিম্পিকে আসিনি। আমি মজা করতে অলিম্পিকে এসেছি। আমি আমার সেরাটা দিতে এসেছি এখানে।’

এর আগে ২০২৩ সালের বিশ্বকাপেও ম্যাককিউন ৫৭.৩৩ সেকেন্ডের নতুন একটি বিশ্ব রেকর্ড গড়েছিলেন। গত জুন মাসে এই রেকর্ডটি ভেঙ্গেছিলেন যুক্তরাষ্ট্রের রেগান স্মিথ। ইউএস অলিম্পিক ট্রায়ালে ৫৭.১৩ সেকেন্ডের নতুন বিশ্ব রেকর্ড করেন তিনি। যদিও গত রাতের ফাইনালে স্মিথ রুপা জিতেছেন।

পূর্ববর্তী নিবন্ধবিপ্লব কুমার সরকারকে ডিবিতে পদায়ন
পরবর্তী নিবন্ধছি ছি ছি, থুথু এদের মুখে, কার উদ্দেশ্যে বললেন পরীমণি