নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে ওই এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সোয়া ৪টার পর থেকেই নিউমার্কেটসহ আশপাশ এলাকায় এ সেবা বন্ধ হতে দেখা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে মোবাইল কোম্পানির একাধিক কর্মকর্তা জানিয়েছেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ওই এলাকার ইন্টারনেটের সেবা বন্ধ রয়েছে। অবস্থার আরও অবনতি যেন না হয় এজন্যই এ ব্যবস্থা।

নিউমার্কেট এলাকায় দায়িত্বরত একাধিক সাংবাদিক জানিয়েছেন, পেশাগত দায়িত্ব পালনকালে বিকেল সোয়া ৪টার পর থেকেই তারা ইন্টারনেট সেবা পাচ্ছেন না।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে, যা চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুপক্ষকে ওই এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে দ্বিতীয় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধের পর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড়-সায়েন্সল্যাব এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। সন্ধ্যা পৌনে ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা কলেজ ও নিউমার্কেটসহ আশপাশ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধমা হলেন কাজল আগরওয়াল
পরবর্তী নিবন্ধমান্না স্মরণে গান লিখলেন স্ত্রী শেলী মান্না