নিউইয়র্কে নিখোঁজ ছেলের সন্ধান চেয়ে বাবার সংবাদ সম্মেলন

তানভীর

নিখোঁজ হওয়ার পর চার দিন চলে গেলেও বাংলাদেশি বংশোদ্ভুত স্কুলশিক্ষার্থী মুহাম্মদ তানভীর হোসেনের সন্ধান দিতে পারেনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পুলিশ।

ছেলের খোঁজ পেতে সহযোগিতা চেয়ে বুধবার সংবাদ সম্মেলন করেছেন তানভীরের বাবা আলতাফ হোসেন। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য।

তানভীর হোসেন নিউইয়র্ক সিটির ব্রুঙ্কসে লুইস অ্যান্ড ক্লার্ক স্কুলের একাদশ গ্রেডে পড়াশোনা করছিলেন।

গত রোববার বিকাল থেকে তার কোনো খোঁজ নেই। বৃহস্পতিবার রাত পর্যন্ত তানভীর নিখোঁজের কোনো ক্লু পায়নি পুলিশ।

আলতাফ হোসেন বলেন, গত রোববার বিকাল সাড়ে ৪টার সময় আমার সঙ্গেই বাসা থেকে চুল কাটতে বের হয় তানভীর। সেলুনে পৌঁছার পর সে চুল কাটবে না জানায়। বাসায় ফিরতে চায়। এর পর সেখান থেকে সে বেরিয়ে যায়। আমি সেলুনে ঢুকে চুল কাটার পর বাসায় ফিরে দেখি তানভীর নেই। অপেক্ষা করি রাত সাড়ে ১১টা পর্যন্ত।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে ব্রুঙ্কসের ২৮৯৪, ব্রিজ অ্যাভিনিউয়ে সপরিবারে বসবাস করছি। তানভীরের সবকিছু চেনাজানা। তাই তার ফেরার অপেক্ষায় ছিলাম। কিন্তু সে না ফেরায় ৯১১-এ ফোন করি। নিখোঁজ রিপোর্ট করেছি। পর দিন পুলিশ বাসায় এসেছিল। ডিটেকটিভ মাঠে নেমেছে। যে স্থান থেকে নিখোঁজ হয়েছে, সেখান থেকে ৫ ব্লক পর্যন্ত তানভীরের হেঁটে যাওয়ার ভিডিও ফুটেজ পাওয়া গেছে আশপাশের সিসিটিভি থেকে। তার পরই সে উধাও।

তানভীরের বাবা আলতাফ জানান, শুক্রবার দুপুরে প্রবাসীরা ব্রুকসে মানববন্ধন করবেন। নিখোঁজ হওয়ার আগে তানভীরের কাছে তেমন কোনো নগদ অর্থও ছিল না বলে জানান তিনি।

তানভীরের বাবা বলেন, স্কুলে কিংবা চলতি পথে কখনও কারো সঙ্গে তানভীরের বিবাদ হয়েছে বলেও শুনিনি। তাই আমরা শঙ্কিত। আমি চাই তানভীর ফিরে আসুক।

পূর্ববর্তী নিবন্ধমাহমুদুর রহমানের বিরুদ্ধে প্রতিবেদন ১ এপ্রিল
পরবর্তী নিবন্ধশিমুল বিশ্বাসকে জেল গেটে কেন জিজ্ঞাসাবাদ নয় : হাইকোর্ট