নাসিরের জোড়া ধাক্কায় ম্যাচে ফিরল বাংলাদেশ

পপুলার২৪নিউজ ডেস্ক :

প্রায় সাত মাস পর বাংলাদেশের একাদশে জায়গা পেয়েছেন নাসির হোসেন। কিন্তু প্রত্যাবর্তনটা একদমই ভালো হলো না। ম্যাচের তৃতীয় বলে লোপ্পা ক্যাচ ফেলেছেন এই অলরাউন্ডার। জীবন ফিরে পাওয়া টম ল্যাথাম সে ভুলের পূর্ণ সুযোগ নিয়েছেন। পরে ল্যাথামকে বোল্ড করে নিজের ভুলের প্রায়শ্চিত্ত করেছেন নাসির। প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৮৮ রান নিউজিল্যান্ডের।

শূন্য রানে স্কয়ার লেগে নাসিরের হাতে জীবন পাওয়া ল্যাথাম করে গেছেন ৮৪ রানে। তার আগে ২৮.১ ওভারে নিল ব্রুমকে (৬৩) স্কয়ার লেগেই মাশরাফির হাতে ক্যাচ বানিয়ে জুটি ভেঙেছেন নাসির। ল্যাথাম-ব্রুমের দ্বিতীয় উইকেট জুটিতে যোগ হয়েছে ১৩৩ রান।
ক্লনটার্ফে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। টসের সময়ের মেঘলা আকাশ সে সিদ্ধান্তকে সঠিক মনে করাচ্ছিল। তৃতীয় বলে তো আরও। মাশরাফি বিন মুর্তজার বলে সহজতম এক ক্যাচ তুলেছিলেন কিউই অধিনায়ক। কিন্তু স্কয়ার লেগে থাকা নাসির দুই হাতে বল ধরেও ফেলে দিলেন।
অথচ সাত মাস পর দলে ঢুকে নিজেকে প্রমাণ করার দায় ছিল নাসিরের। বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের বদলে তাঁকে নেওয়ার সিদ্ধান্ত এখনো সঠিক প্রমাণ করতে পারেননি।
তবে চতুর্থ ওভারেই মোস্তাফিজুর রহমান স্বস্তি ফিরিয়েছিলেন। বাঁহাতি পেসারকে তুলে মারতে গিয়ে এক্সট্রা কাভারে সাকিব আল হাসানের ক্যাচ হওয়ার আগে লুক রনকি করতে পেরেছেন মাত্র ২ রান। যদিও ২৩ রানে প্রথম উইকেট হারানো নিউজিল্যান্ডের এতে খুব একটা কিছু যায় আসেনি। উগ্র মূর্তিতে থাকা ল্যাথাম ও ব্রুম এরপর রীতিমতো শাসন করেছেন বাংলাদেশি বোলারদের। সপ্তম ওভারে দায় মেটানোর জনয় নাসিরের হাতে বল তুলে দিয়েছিলেন মাশরাফি। নাসির সেটিও কাজে লাগাতে ব্যর্থ। ওই ওভারে দুই চারে দিয়েছেন ১০ রান।
এরই মধ্যে ফিফটি পেরিয়ে ছুটছেন ল্যাথাম (৬১*)। ৫১ বলে পঞ্চাশ ছোঁয়ার পরের বলে আবারও ক্যাচ দিয়েছিলেন ল্যাথাম। কিন্তু নিজের বলে ক্যাচ হাতছাড়ার দায় এবার পড়েছে মোসাদ্দেকের ঘাড়ে। তবে ননস্ট্রাইকিং প্রান্তে থাকা ব্রুম তাঁর ফিল্ডিং বাধা সৃষ্টি করেছেন বলে আম্পায়ারের কাছে আবেদন করেছিলেন মোসাদ্দেক। তৃতীয় আম্পায়ার নাকচ করে দিয়েছেন সেটি। ল্যাথামের সঙ্গীর কেন উইলিয়ামসনের শূন্যস্থান পূরণ করা ব্রুম অপরাজিত ৩৪ রানে।
দুবার বেঁচে যাওয়া ল্যাথাম কোথায় গিয়ে থামেন, আর বাংলাদেশকে কত মূল্য দিতে হয়; সেটাই দেখার।

পূর্ববর্তী নিবন্ধঅ্যান্ডারসনকে ফেরালেন সাকিব
পরবর্তী নিবন্ধসংসদের জন্য ৩১৫ কোটি টাকার প্রাক্কলিত বাজেট