নারী চিকিৎসকের আত্মহত্যার ঘটনায় প্রেমিকের নামে মামলা

জেলা প্রতিনিধি

ময়মনসিংহে ফেসবুকে পোস্ট দিয়ে শরীরে আগুন দিয়ে ডা. অপর্ণা বসাক (২৭) নামে এক নারী চিকিৎসক আত্মহত্যার ঘটনায় মামলা হয়েছে। খন্দকার মাহবুব এলাহী (Khondaker Mahbub Elahi ফেসবুক আইডি) নামে এক ব্যক্তিকে আত্মহত্যায় প্ররোচনায় আসামি করে মামলা করা হয়। মামলায় খন্দকার মাহবুব এলাহীর মা-বাবার পরিচয় অজ্ঞাত উল্লেখ করা হয়েছে।

বুধবার (২৬ জুন) নিহতের মা জোসনা বসাক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। তবে এখন পর্যন্ত খন্দকার মাহবুব এলাহীর পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ ও নিহত ডা. অপর্ণা বসাকের স্বজনরাও।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২৫ জুন) সকালে ময়মনসিংহ নগরীর পন্ডিতপাড়া এলাকার লাল দাস ভবনের নিচতলায় শরীরে আগুন দিয়ে আত্মহত্যা করেন ওই চিকিৎসক। বিকেলে ঘটনাটি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয় সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

এর আগে অপর্ণা বসাক তার ফেসবুক পোস্টে প্রেমিক খন্দকার মাহাবুব এলাহীর উদ্দেশ্যে লেখেন- ‘ভালো থেকো, আমি আর পারছি না। হয়ত আমিও সবার মতো হেরে গেলাম। তোমাকে মুক্তি দিয়ে গেলাম।’

পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পরিবার থেকে ঘটনাটি থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রান্না ঘরের দরজা ভেঙে অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে বিকেলে মরদেহ হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, ওই নারী চিকিৎসক জামালপুর জেলার সরিষাবাড়ী এলাকার বাসিন্দা। তবে বর্তমানে তিনি ময়মনসিংহ নগরীর চরপাড়া এলাকার প্রান্ত স্পেশালাইজড প্রাইভেট হাসপাতালে বিগত প্রায় এক বছর ধরে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

ডা. অপর্ণা বসাকের মা জাগো নিউজকে বলেন, আমরা জানতাম খন্দকার মাহবুব এলাহীর সঙ্গে সে নিয়মিত কথা বলত। তবে তার পরিচয় আমাদের জানা নেই।

ওসি মো. মাঈন উদ্দিন বলেন, মামলা হয়েছে। তবে, খন্দকার মাহবুব এলাহী (Khondaker Mahbub Elahi নামক ফেসবুক আইডি) ব্যক্তির সন্ধ্যান এখনো পাওয়া যায়নি। তদন্ত চলছে, অচিরেই তাকে আইনের আওতায় আনা হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর চীন সফরে ১২ চুক্তি-এমওইউ স্বাক্ষরের সম্ভাবনা
পরবর্তী নিবন্ধপাকিস্তানে তীব্র গরমে ছয়দিনে ৫ শতাধিক মানুষের মৃত্যু