নারায়ণগঞ্জ কুমিল্লা রংপুরের মতো ভোট হবে খুলনায়: কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ভোট নারায়ণগঞ্জ, কুমিল্লা, রংপুর সিটির মতো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার ধানমন্ডিতে দলটির সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। এর আগে জাতীয় মহিলা পরিষদের এক প্রতিনিধি দলের সঙ্গে তিনি মতবিনিময় সভা করেন।

রেজাল্ট পর্যন্ত দলটি নালিশের ভাঙা রেকর্ড বাজাবে

‘খুলনায় নেতাকর্মীদের গণগ্রেফতার করা হচ্ছে’ বিএনপির এই অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, ‘এটা তাদের অভ্যাস’। বিভিন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘খুলনার নির্বাচন নিয়ে আমরা আশাবাদী। আমরা জিতেছি ঢাকা উত্তর, দক্ষিণ, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জে। কুমিল্লায় হেরেছি, মেনে নিয়েছি। রংপুরে হেরেছি মেনে নিয়েছি। কিন্তু বিএনপি গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে না বলে তারা সবসময় জোয়ারে থাকতে চায়। ভাটা তারা মেনে নিতে চায় না। রেজাল্ট পর্যন্ত দলটি অভিযোগ দিয়েই যাবে, নালিশের ভাঙা রেকর্ড বাজাবে। এটা তাদের স্বভাবের দোষ। এমনও হয়েছে যে জিতে গেছে, তার দুই মিনিট আগেও তারা বলেছে, সরকারি দল ভোট কারচুপি করেছে। ’

জোয়ার-ভাটার গণতন্ত্র বিশ্বাস করে না বিএনপি

বিগত তিনটি সিটি নির্বাচনে কোনো খারাপ পর্যবেক্ষণ এসেছে- প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লায় জিতেও তারা বলেছিল, নির্বাচন সুষ্ঠু হলে তারা আরও বেশি ভোট পেত। আমরা ক্ষমতায়, আমরা হেরেছি। তারপরও তারা সুষ্ঠু ভোটের কথা বলে, তার মানে আমাদের ভোটগুলো তাদের দিয়ে দিলে খুশি হতো। বিএনপি কখনো হারতে চায় না। গণতান্ত্রিক রাজনীতিতে নির্বাচনে জয়-পরাজয়ের জোয়ার-ভাটা। কখনো জোয়ার আসবে, কখনো ভাটা আসবে। সবসময় তারা জোয়ার চায়। তারা গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে না। গণতান্ত্রিক রাজনীতিতে ভোটে জোয়ার-ভাটা থাকবেই।

তিনি বলেন, আমরা কুমিল্লায় হেরেছি, মনে করেছি সেখানে আমাদের ভাটা। রংপুরে হেরেছি, মেনে নিয়েছি। সেখানে জোয়ার জাতীয় পার্টির। জোয়ার-ভাটার গণতন্ত্র তারা (বিএনপি) বিশ্বাস করে না।

 

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন পরিবারের সদস্যরা
পরবর্তী নিবন্ধআন্দোলন স্থগিত, প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন থাকবে