নাজিরহাটে সরকারি রাস্তা দখল করে দালান নির্মানের অভিযোগ 

আলমগীর নিশান ; ফটিকছড়ি, চট্টগ্রাম :
ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের সুয়াবিল হাজ্বী নুর আহমদ বাড়ী সড়কের কিছু অংশ দখল করে দালান নির্মানের অভিযোগ উঠেছে।
উক্ত সড়ক সংলগ্ন হাজী নুর আহমদ বাড়ীর বাসিন্দারা সুয়াবিল খলিল পাড়ার মৃত মাহাবুল আলমের পুত্র প্রবাসী ইলিয়াছ চৌধুরী ও তার ভাই সিএনজি চালক আব্দুল মান্নানের বিরুদ্ধে এই অভিযোগ করেন।
এ ব্যাপারে এলাকাবাসী উক্ত সড়কটি দখলমুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য
ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার, নাজিরহাট পৌর মেয়র ও ভূজপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
এলাকাবাসীরা জানান, দীর্ঘদিনের চলাচলের রাস্তাটি দিয়ে স্কুল,কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ শত শত মানুষ প্রতিনিয়ত যাতায়াত করে। রাস্তাটির প্রসস্থ মোট ১৩ ফুট হলেও ইলিয়াছ চৌধুরী ও তার ভাই আব্দুল মান্নান জোর পূর্বক উক্ত সড়ক দখল করে দালান নির্মান কাজ করে যাচ্ছে। তারা আরো জানান, পৌরমেয়র রাস্তার ৭ ফুট জায়গা ছেড়ে দিয়ে দালান করার অনুমোদন দিলেও তারা গায়ের জুরে রাস্তার ৫ ফুট দালানের ভিতরে রেখে মাত্র ২ফুট রাস্তার জায়গা রাখে। এ সময় এলাকাবাসী দালান নির্মান কাজে বাধা দিলে তারা তাদের বিভিন্ন হুমকী-দমকী দিচ্ছে বলেও জানান তারা।
এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল মান্নান জোর পূর্বক নয় পৌরসভায় বৈঠকের পর দালান নির্মান করতেছে এবং রাস্তার কোন জায়গা তার দালানে ডুকেনি বলেও তিনি জানান।
অভিযোগের ব্যাপারে পৌরমেয়র সিরাজুদৌলা বলেন, অনুমোদনের বাইরে গিয়ে দালানের ১ফুটও রাস্তার উপর আসলে তা ভেঙ্গে পেলা হবে।
ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন বলেন, এটা পৌর মেয়রের একতেয়ারাধীন বিষয়। পৌরমেয়র  আমাদের সহযোগিতা চাইলে আমরা এগুলো ভাঙ্গার ব্যাপারে ব্যবস্থা করব।
পূর্ববর্তী নিবন্ধফটিকছড়ির আছিয়া চা বাগানে বিভিন্ন দাবীতে শ্রমিকদের আন্দোলন 
পরবর্তী নিবন্ধজাতীয় পার্টিকে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে হবে: জিএম কাদের