নন-এমপিও শিক্ষকদের পাশে মহাজোটের শরিক নেতারা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

শিক্ষকদের এমপিওভুক্তির দাবির প্রতি সমর্থন জানিয়ে সরকারের সমালোচনা করছে মহাজোটের শরিক দলের একাধিক নেতা। জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ৫ দিন অনশনে থাকা নন-এমপিও শিক্ষকদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেছেন তারা।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ক্ষমতাসীন মহাজোটের শরিক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া জাতীয় প্রেসক্লাবে আন্দোলনরত শিক্ষকদের মাঝে উপস্থিত হয়ে বলেন, শিক্ষকদের দাবি উপেক্ষা করে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়া সম্ভব নয়।

তিনি বলেন, বেসিক ব্যাংক, শিল্প ব্যাংকের অর্থ লুটপাট হয়েছে। ৪ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে ব্যাংক থেকে। এতো টাকা চুরি হয় আর শিক্ষকদের এমপিওভুক্তি বাবদ এক হাজার কোটি টাকা কেন ভর্তুকি দেবে না সরকার?

তিনি বলেন, শিক্ষকরা জাতি গঠনে কাজ করে যান। তাদের কথা অবশ্যই প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।

দুপুর সাড়ে ১২টার দিকে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা শিক্ষামন্ত্রীর সমালোচনা করে বলেন, শিক্ষকদের দাবি যৌক্তিক। শিক্ষামন্ত্রীর বক্তব্য শিক্ষক বা সমাজের জন্য শোভনীয় নয়। শিক্ষামন্ত্রীর প্রতি উদাত্ত আহ্বান জানাই শিক্ষকদের দাবি পুনরায় বিবেচনা করুন।

এ ছাড়া জাতীয় প্রেসক্লাবের ভেতরে একটা অনুষ্ঠানে এসে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন শিক্ষকদের দাবি যৌক্তিক বলে মন্তব্য করেন। শিক্ষকদের আন্দোলনে সংহতি প্রকাশ করে জাতীয় নির্বাচনকে সামনে রেখে ২১ দফা কর্মসূচি ঘোষণাও করেন তিনি।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া অবস্থান কর্মসূচির পরে ৩১ ডিসেম্বর থেকে অনশনের সিদ্ধান্ত নেন বেতন ভাতার দাবিতে অনশনে থাকা শিক্ষকরা।

শিক্ষকদের অনশন কর্মসূচির দ্বিতীয় দিন থেকে নাগরিক সমাজের প্রতিনিধিরা সংহতি প্রকাশ করতে শিক্ষকদের পাশে এসে দাঁড়ালেও প্রথমবারের মতো মহাজোটের শরিক দলের নেতারা শিক্ষকদের পক্ষে সংহতি প্রকাশ করলেন।

 

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার পক্ষে পরবর্তী যুক্তি উপস্থাপন ১০ ও ১১ জানুয়ারি
পরবর্তী নিবন্ধঢাবির ১৫ শিক্ষার্থীর ভর্তি বাতিলের সুপারিশ