নতুন ভাড়াটিয়াদের তথ্য দিতে ডিএমপি কমিশনারের অনুরোধ

নিউজ ডেস্ক : ঢাকা শহরের বিভিন্ন এলাকায় যারা গত দুই মাসে নতুন ভাড়াটিয়া হিসেবে বাসা ভাড়া নিয়েছেন তাদের তথ্য অতিদ্রুত সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, আমাদের কাছে খবর আছে কিছুদিন আগে থেকেই এই অপতৎপরতা চালানোর জন্য ঢাকার বাইরে থেকে সন্ত্রাসীরা ঢাকায় এসে ঘাঁটি গেড়েছে। বিভিন্ন বাসা তারা ভাড়া নিয়ে থাকতে শুরু করে। সোমবার (২২ জুলাই) যাত্রাবাড়ী এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের কাছে তথ্য আছে কিছুদিন আগে থেকেই এই অপতৎপরতা চালানোর জন্য ঢাকার বাইরে থেকে সন্ত্রাসীরা ঢাকায় এসে ঘাঁটি মারে। বিভিন্ন বাসা তারা ভাড়া নিয়ে থাকতে শুরু করে। স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, যারা গত দুই মাসে নতুন ভাড়াটিয়া হিসেবে বাসা ভাড়া নিয়েছেন তাদের তথ্য অতিদ্রুত সংশ্লিষ্ট থানায় জমা দিন। পুলিশ যাচাই-বাছাই করে দেখবে নতুন ভাড়াটিয়া হিসেবে যারা উঠেছেন তারা নাশকতার সঙ্গে যুক্ত কি না।

তিনি বলেন, ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ ঢাকা শহরের সোয়া দুই কোটি মানুষের নিরাপত্তা দিতে সর্বদা বদ্ধপরিকর। পুলিশ সর্বোচ্চ ক্ষমতা দিয়ে তা মানুষের নিরাপত্তা দিতে চেষ্টা করে যাচ্ছে। পুলিশের সঙ্গে অন্যান্য আইনশৃঙ্কলা বাহিনী এবং কারফিউ জারির পর সেনাবাহিনীর সদস্যরা পুলিশকে সহযোগিতা করছে। তারপরেও স্বাধীনতা বিরোধী ও অপতৎপরতাকারী যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে সেটি রোধে বাংলাদেশ পুলিশ জীবন দিয়ে চেষ্টা করেছে। পুলিশ সদস্যকে হত্যার জন্য টাকা দিয়ে মানুষ নিয়োগ করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ সদস্যদের সন্তান পরিচয় পেলে তাদেরও হত্যা করা হচ্ছে এবং বিভিন্ন হুমকি দেওয়া হচ্ছে। পুলিশ তাদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেবে। এছাড়া যারা এই অপকর্মের সঙ্গে যুক্ত তাদের প্রত্যেককে একজন একজন করে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। এরপর তাদের সর্বোচ্চ শাস্তির জন্য পুলিশের পক্ষ থেকে যা যা করার তাই তাই করা হবে।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
নগরবাসীর উদ্দেশ্যে ঢাকার পুলিশ প্রধান বলেন, নাশকতাকারীদের তথ্য দিন। নাশকতাকারীরা দেশের যেখানেই লুকিয়ে থাকুক তাদের আমরা ধরে এনে শাস্তির মুখোমুখি করবো। সেই সামর্থ্য বাংলাদেশ পুলিশ তথা ডিএমপির রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৫ দিন পর দেশে চালু হলো ইন্টারনেট
পরবর্তী নিবন্ধসহিংসতা নিয়ে ড. ইউনূসের বিদেশি হস্তক্ষেপ চেয়ে বিবৃতি রাষ্ট্রদোহিতার শামিল: পররাষ্ট্রমন্ত্রী