ধানমন্ডিতে নতুন সিনেপ্লেক্সের যাত্রা শুরু

রাজু আনোয়ার:

জমকালো আয়োজনে রাজধানীর ধানমন্ডিতে চালু হলো নতুন মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স ।ধানমন্ডির সীমান্ত সম্ভার (প্রাক্তন রাইফেলস স্কয়ার)-এ গতকাল যাত্রা শুরু করলো নতুন এ সিনেপ্লেক্স।
নতুন এই মাল্টিপ্লেক্স সাধারণ দর্শকদের জন্য আজ রোববার সকাল থেকে উন্মুক্ত করা হয়েছে। প্রথম সপ্তাহে এই মাল্টিপ্লেক্সে প্রদর্শিত হবে বাংলাদেশের ছবি ‘দেবী’, হলিউডের ছবি ‘আকুয়াম্যান’, ‘রেপ্লিকাস’ ও হলিউডের অ্যানিমেশন ছবি ‘স্পাইডারম্যান: ইনটু দ্য স্পাইডার-ভার্স’।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্টার সিনেপ্লেক্সের এই নতুন শাখার শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন, স্টার সিনেপ্লেক্সের কর্ণধার মাহবুবর রহমান রুহেল, প্রযোজক আবদুল আজিজ প্রমুখ।
তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, গত ১০ বছরে বাংলাদেশের অনেক উন্নতি হয়েছে। শুধু শহর নয়, গ্রামের মানুষের জীবনেও আমূল পরিবর্তন হয়েছে। জীবনযাপন, বিয়ের অনুষ্ঠানেও পরিবর্তন এসেছে। শুধু সিনেমাহলগুলোর পরিবর্তন আসেনি। স্টার সিনেপ্লেক্স হল আধুনিক মাল্টিপ্লেক্স নির্মাণে এগিয়ে এসেছে। এজন্য সাধুবাদ জানাই।
স্টার সিনেপ্লেক্সের কর্ণধার রুহেল বলেন, অবশেষে আমরা রাজধানীর সীমান্ত সম্ভারে নতুন মাল্টিপ্লেক্স সিনেমা হল চালু করতে পারলাম। এর মধ্য দিয়ে দ্বিতীয় স্টার সিনেপ্লেক্সের যাত্রা শুরু হলো। যা আমাদের পথচলায় নতুন মাত্রা যোগ করলো। দর্শকদের ভালোবাসা-ই আমাদের এ যাত্রায় অনুপ্রেরণা যুগিয়েছে। আমরা শুরু থেকেই দেশের দর্শকদের সিনেমা দেখার নতুন পরিবেশ উপহার দিতে চেয়েছি। তারই ধারাবাহিকতায় এগিয়ে চলছে আমাদের এই প্রয়াস। দর্শকদের ভালোবাসাকে সঙ্গী করে আমরা আরও অনেক দূর যেতে চাই।
তিনি বলেন, ধানমন্ডির পর উত্তয়ায় বিনোদন কেন্দ্র নির্মাণ হবে ৷ এছাড়া মিরপুর, মহাখালী সহ দেশের গুরুত্বপূর্ণ শহরে ধীরে ধীরে সিনেপ্লেক্স নির্মাণের কাজ চলছে। পাশাপাশি সিনেপ্লেক্স নিয়মিত ছবি প্রযোজনা করবে।
ধানমন্ডির স্টার সিনেপ্লেক্স এর শাখা উদ্বোধনকে ঘিরে তৈরি হয় তারকাদের মিলন মেলা। এসময় আরো উপস্থিত ছিলেন নির্মাতা এনামুল করিম নির্ঝর, আবু সায়ীদ, আবু শাহেদ ইমন, তৌকীর আহমেদ, বিপাশা হায়াত, সাইমন, ভাবনা, অনিমেষ আইচ, নায়ক রোশান, শিমুল খানসহ শো-বিজ জগতের নায়ক-নায়িকা, নির্মাতা, কর্পোরেট ব্যক্তিত্ব, সংবাদমাধ্যমকর্মীসহ অন্যান্য অতিথিরা।
অনুষ্ঠানে শাকিব খান বলেন, ভালো সিনেমা প্রদর্শনের জন্য প্রয়োজন ভালো সিনেমা হল। নতুন স্টার সিনেপ্লেক্স সে অভাব কিছুটা পূরণ করলো। ধানমন্ডির মতো একটি এলাকাতে ভালো একটা সিনেমা হল ছিল না। এবার এ এলাকার মানুষের সিনেমা হলের চাহিদা পূর্ণ করবে নতুন সিনেপ্লেক্স।
সিনেপ্লেক্সের উদ্বোধন হলো জয়া আহসানের দেবী সিনেমা দিয়ে। জয়া আহসান বললেন, সিনেমা প্রযোজনা করতে গিয়ে সিনেমা হলের প্রযোজনীয়তা আরও বেশি করে অনুধাবন করেছি। আমার আশার আলো দেখালো নতুন এই সিনেপ্লেক্স। এই ধাবাহিকতায় সিনেপ্লেক্স বাড়তে থাকলে অচিরেই দূর হবে আমাদের হল সংকট।’
সীমান্ত সম্ভারের দশম তলায় নির্মিত এ সিনেপ্লেক্সে রয়েছে তিনটি হল। আন্তর্জাতিক মানসম্পন্ন নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত অ্যাটমস ডলবি সাউন্ড সিস্টেম, সিলভার স্ক্রিনসহ একটি পূর্ণাঙ্গ মাল্টিপ্লেক্সের সব ধরনের সুবিধা থাকছে এখানে।

 

 

 

 

 

পূর্ববর্তী নিবন্ধনিজের বিয়ের হলুদে নাচলেন শবনম ফারিয়া
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে পুলিশ সেবা সপ্তাহ পালিত