ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে সন্ধ্যায় শপথ নেবেন ফরিদুল হক

নিজস্ব প্রতিবেদক:

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী হিসেবে আজ (মঙ্গলবার) সন্ধ্যায় শপথ নিতে যাচ্ছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল।

ফরিদুল হক খান নিজেই ফোনে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সন্ধ্যার দিকে শপথ হবে। আমাদের সন্ধ্যা ৬টার মধ্যে গণভবনে থাকতে বলা হয়েছে। আমার জন্য দোয়া করবেন।’

বঙ্গভবন সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ফরিদুল হক খানকে শপথ পড়াবেন।

বর্তমানে ঢাকাতেই রয়েছেন জানিয়ে ফরিদুল বলেন, আমাকে কোন মন্ত্রণালয়ে দেওয়া হবে তা কিছুই জানায়নি। তবে ধারণা করছি খালি থাকা ধর্ম মন্ত্রণালয়েই দেওয়া হবে।

এদিকে সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালকে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি একথা জানান।

গত ১৩ জুন রাতে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ মারা যান। অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। সেখানেই মারা যান তিনি। পরে কোভিড-১৯ পরীক্ষায় তার ফলাফল পজেটিভ আসে।

কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী বা দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর কাছে। সেই থেকে ধর্ম মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অধীনে ছিল।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার বহরে হামলা : আসামির মামলা বাতিলে আবেদন খারিজ
পরবর্তী নিবন্ধবিবিসির শীর্ষ ১০০ নারীর তালিকায় ২ বাংলাদেশি