দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

পপুলার২৪নিউজ ডেস্ক :

প্রথম ওয়ানডেতে ২৮ রানের দাপুটে জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে আছে বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখেই আজ সিরিজ ঘরে তুলতে চায় টাইগাররা। এ লক্ষ্যে দুপুর আড়াইটায় জিম্বাবুয়ের বিপক্ষে নামছে তারা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

এ সিরিজে নেই বাংলাদেশ ক্রিকেটের দুই মহারথী সাকিব আল হাসান ও তামিম ইকবাল। চোটের কারণে বাইরে আছেন তারা। তাদের অনুপস্থিতিতে নিজেদের বেঞ্চের শক্তি ঝালাই করে নিতে চায় টাইগাররা।

গেল ম্যাচেও সেই চেষ্টা ছিল। দীর্ঘদিন পর দলে সুযোগ পান মোহাম্মদ সাইফউদ্দিন। বিপর্যয়ের মুখে লড়াকু পারফরম করেন পেস অলরাউন্ডার। সেটি সাইডবেঞ্চ বাজিয়ে দেখতে মধুর সমস্যায় ফেলেছে বাংলাদেশকে।

সাইফ প্রথম ম্যাচে খেলেছিলেন সামান্য ইনজুরিতে ভোগা রুবেল হোসেনের বদলে। সেই রুবেল এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। গতকাল অনুশীলনও করেছেন। এ ম্যাচে ফিরতেও পারেন রিভার্স সুইং তারকা। সে ক্ষেত্রে কে বাদ পড়েন তাই দেখার। কারণ সাইফউদ্দিনকে বাদ দেবে না টিম ম্যানেজমেন্ট।

হালকা ইনজুরিতে আছেন মোস্তাফিজুর রহমান। তাকে বসিয়ে রাখলে এ ম্যাচে রুবেলের খেলার দরজা খুলে যাবে। আর ফিজ খেললে রুবেলকে দর্শক হয়েই থাকতে হতে পারে। বাদ পড়ার সম্ভাবনা আছে অভিষেক ম্যাচে ব্যর্থ ফজলে মাহমুদ রাব্বির। তবে স্পিন অলরাউন্ডারের ওপরও ভরসা রাখতে চান অধিনায়ক মাশরাফি। ফলে তার থেকে যাওয়াও সম্ভব।

আর রাব্বি বাদ পড়লে ঢুকতে পারেন সৌম্য সরকার। গেল কিছু দিন ধরে ঘরোয়া লিগে দারুণ ব্যাটিং করে যাচ্ছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে হাঁকিয়েছেন অনবদ্য সেঞ্চুরি।

সম্ভাব্য একাদশ: ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার/ ফজলে মাহমুদ রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান/রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও নাজমুল ইসলাম অপু।

পূর্ববর্তী নিবন্ধসাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিলের আদেশ বিকালে
পরবর্তী নিবন্ধস্মার্টফোন আসক্তিতে যে পরিণতি হল তরুণীর