দ্বিতীয়বার মেডিকেলে ভর্তি পরীক্ষায় ৫ নম্বর কেটে নেয়ার বিষয়ে আদেশ কাল

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারীদের ৫ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত বাতিল চেয়ে করা রিটের শুনানি শেষ হয়েছে।

মঙ্গলবার এ বিষয়ে আদেশ দেবেন আদালত।

সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে রিটের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে গত ২৭ আগস্ট এ বিষয়ে রিট দায়ের করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। পরে ২৮ আগস্ট এ বিষয়ে প্রথম শুনানি হয়।

রিট আবেদন থেকে জানা যায়, প্রথম বর্ষে এমবিবিএস কোর্সে ভর্তির আবেদন (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) আহ্বান করে ২১ আগস্ট পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় স্বাস্থ্য অধিদপ্তর। বিজ্ঞপ্তিতে বলা হয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস বা বিডিএস ভর্তি পরীক্ষায় পূর্ববর্তী বছরের এইচএসসি উত্তীর্ণ পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে ৫ নম্বর কর্তন করে মেধাতালিকা তৈরি করা হবে।

রিটে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের মেধাতালিকা থেকে ৫ নম্বর কেটে নেয়ার সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না এ মর্মে রুল চাওয়া হয়। পাশাপাশি ওই সিদ্ধান্তের কার্যকারিতা স্থগিত চাওয়া হয়।

স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক (চিকিৎসাশিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন), বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে এতে বিবাদী রাখা হয়।

পূর্ববর্তী নিবন্ধমাঝ আকাশে পাইলটের সেলফি!
পরবর্তী নিবন্ধপদ্মায় তিন লঞ্চডুবিতে নিখোঁজ ২০