দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি:

ঘন কুয়াশায় রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটা থেকে নদীপথে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। রোববার (১ জানুযারি) সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে প্রায় শতাধিক ছোট-বড় যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। ঘাটে আটকা পড়ে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন চালকরা।

ফেরিঘাট সূত্র জানায়, শনিবার সন্ধ্যার পর থেকেই নদীর চারপাশ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে এর তীব্রতাও বাড়তে থাকে। এ অবস্থায় রাত আড়াইটা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ঘন কুয়াশায় পাটুরিয়া ছেড়ে আসা একটি ফেরি মধ্যরাতে পদ্মা নদীর মাঝে আটকা পড়ে। এদিকে ফেরি বন্ধ থাকা ঘাট এলাকায় শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহ উদ্দিন বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে শনিবার দিবাগত রাত আড়াইটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে। বর্তমানে এই রুটে ছোট বড় ১১টি ফেরি চলাচল করছে।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বজুড়ে করোনায় আরও সাড়ে ৭শ মৃত্যু, শনাক্ত ৩ লাখ
পরবর্তী নিবন্ধসারাদেশে বই উৎসব আজ