দোয়ারাবাজারের বোগলাবাজার – বালুচরা সড়কের বেহাল দশায় মানুষের ভোগান্তি চরমে

নুর উদ্দিন : দোয়ারাবাজার উপজেলার বোগলাবাজার – বালুচরা সড়কের মেরামত কাজ না হওয়ায় সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ঝুঁকি নিয়ে সড়কে যানবাহন চলাচল করছে। এতেই ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা।
স্থানীয়রা জানান, বোগলাবাজার থেকে শুরু করে বালুচরা গ্রাম পর্যন্ত সড়কের বেহাল অবস্থা হয়েছে। এই ভাঙা সড়কে মানুষ ও যানবাহন চলাচলে মারাত্মক ভোগান্তির শিকার হয়ে আসছেন। উপজেলার সাথে যোগাযোগের একমাত্র সড়ক এটি। প্রতিদিন শত শত যানবাহন এই সড়ক দিয়ে চলাচল করে।
বালুচরা কিরণপাড়া গ্রামের জামাল হোসেন, রবি আওয়াল, গফুর মিয়া বলেন, এই ভাঙা সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ আসা-যাওয়া করেন। মেরামত কাজ না হওয়ায় সড়কে চলাচলকারী মানুষের মারাত্মক দুর্ভোগে রয়েছেন।
পথচারী আপ্তাব আলী বলেন, বোগলাবাজার-বালুচরা সড়কের মেরামত না থাকায় শুঁকনা মৌসুমে যানবাহন চলাচলের সময় ছোট-বড় গর্তে জমানো ধুলোবালি উড়ে এলাকার পরিবেশ নষ্ট হয়। বৃষ্টির দিনে গর্তে পানি জমে কাদার সৃষ্টি হয়।
সিএনজি চালক আবুল কাশেম বলেন, বোগলাবাজার থেকে পূর্ব বাংলাবাজার আসা-যাওয়া করলে সারা শরীরের বিভিন্ন স্থানে ব্যথা হয়। গাড়িরও ক্ষতি হয়।
আলী হোসেন বলেন, বোগলা-বালুচরা সড়কের মেরামত না হওয়ায় সড়কে দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। সড়কের মেরামত না হলে আগামীতে সড়ক দুর্ঘটনা আরও বাড়বে।
বালুচরা গ্রামের বাসিন্দা খলিলুর রহমান বলেন, বোগলা-বালুচরা সড়কের বেহাল অবস্থা। এই সড়কের মেরামত জরুরি প্রয়োজন।
দোয়ারাবাজার উপজেলার দায়িত্বপ্রাপ্ত এলজিইডি প্রকৌশলী মো. আনোয়ার হোসেন বলেন, বোগলা-বালুচরা সড়ক মেরামতের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।
পূর্ববর্তী নিবন্ধদেশে করোনায় মৃত্যু ২৯ হাজার ছাড়ালো
পরবর্তী নিবন্ধজাতীয় পরিবেশ পদক পাচ্ছেন ৪ ব্যক্তি-প্রতিষ্ঠান