দোষী সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: ঢাবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ অন্যদের উপর হামলার ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। তিনি বলেছেন, এ বিষয়ে তদন্ত চলছে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

ভিসি বলেন, এসএম হলের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি যাদের দোষী বলে চিহ্নিত করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এসময় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ঠিক রাখতে সবাইকে সতর্ক ও দায়িত্বশীল থাকার আহবান জানিয়ে তিনি বলেন, এখন ছাত্র সংসদ হয়েছে। এটি সবার অধিকার আদায়ের দায়িত্বশীল জায়গা।

প্রসঙ্গত সোমবার রাতে এসএম হলে মো. ফরিদ হাসানকে পিটিয়ে আহত করার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুরসহ অন্য শিক্ষার্থীরা ছাত্রলীগের হাতে অবরুদ্ধ ও লাঞ্ছিত হন। এসময় শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খানসহ কয়েকজনের উপরও হামলার অভিযোগ ওঠে।

গতকাল রাত রাত সাড়ে ৭টা থেকে ওই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ আরও কয়েকটি দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা। অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কারসহ আরও চারটি দাবি প‚রণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দেন ভিপি ন‚র।

পূর্ববর্তী নিবন্ধরাওয়ালকোট সীমান্তে পাকিস্তানের হামলায় ৭ ভারতীয় সেনা নিহত
পরবর্তী নিবন্ধসংসদের দ্বিতীয় অধিবেশন ২৪ এপ্রিল