দেওয়ানগঞ্জের বরখাস্ত মেয়রের বিরুদ্ধে র‍্যাবের মাদক মামলা

নিজস্ব প্রতিবেদক:

মহান বিজয় দিবসের দিন শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মেরে বহিষ্কার ও গ্রেফতার হওয়া জামালপুরের দেওয়ানগঞ্জের পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাতে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইনরান খান মামলার বিষয়টি নিশভিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে অভিযান চালিয়ে রাজধানীর উত্তরার হোটেল ডি মেরিডিয়ান থেকে শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। ডিএমপির উত্তরা পূর্ব থানায় র‍্যাব বাদী হয়ে মামলাটি করে। মামলা নং-১৩।

এর আগে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে হোটেল থেকে গ্রেফতারের সময় তার কাছ থেকে ইয়াবা, গাঁজা, হেরোইন ও সাড়ে তিন লাখ টাকা উদ্ধার করা হয়।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, নিজেকে গোপন করতে রাতে হোটেলটিতে ওঠেন দেওয়ানগঞ্জের বরখাস্ত হওয়া এই মেয়র। নিয়মিত মাদক সেবন করেন শাহনেওয়াজ। হোটেলের যে কক্ষে তিনি ছিলেন গ্রেফতারের সময় সেখান থেকে জব্দ করা হয় গাঁজা, হেরোইন ও ফেনসিডিল।

গত ১৬ ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহানশাহ। পুষ্পস্তবক অর্পণের সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ এরপর থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা।

এরপর অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহানশাহকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

একই সঙ্গে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধলঞ্চে দগ্ধ ৭২ যাত্রী বরিশাল মেডিকেলে, আশঙ্কাজনক ২০
পরবর্তী নিবন্ধমাঝরাতে চলন্ত লঞ্চে আগুন, ৩০ জনের মরদেহ উদ্ধার