দুর্নীতি মামলা: খালেদা জিয়ার পক্ষে আজ আবারও যুক্তিতর্ক

পপুলার২৪নিউজ ডেস্ক:
দুর্নীতি দমন কমিশনের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আজ বুধবার আবারও যুক্তিতর্ক উপস্থাপন করা হবে। খালেদা জিয়ার আইনজীবীরা চতুর্থ দিনের মতো খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করবেন।

গতকাল মঙ্গলবার তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন করেন খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান।

এদিন খালেদা জিয়ার উপস্থিতিতে রাজধানীর বকশিবাজারে পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের আদালতে ওই যুক্তিতর্ক শুরু হয়।

টানা প্রায় পৌনে দু’ঘণ্টা যুক্তিতর্ক চলে। এরপর দুপুর সোয়া ১টার দিকে এক ঘণ্টার বিরতি শেষে বেলা আড়াইটায় ফের শুরু হয় যুক্তিতর্ক।

পরে বিকাল পৌনে চারটার দিকে আদালত যুক্তিতর্ক মুলতবি করেন। আর অসমাপ্ত যু্ক্তিতর্ক উপস্থাপনের জন্য বুধবার দিন ধার্য করা হয়।

যুক্তিতর্কে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান প্রথমেই দুদকের ১৩তম সাক্ষীর সাক্ষ্য খণ্ডানোর যুক্তি তুলে ধরেন।

এ সময় তিনি সোনালী ব্যাংকের কোন ডকুমেন্ট আদালতে প্রদর্শিত হয়নি জানিয়ে কোনো সাক্ষী মূল ডকুমেন্টগুলো দেখেছেন এমন কোনো সাক্ষ্য দেয়নি মর্মে আদালতকে অবহিত করেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের নামে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় প্রথম মামলাটি করা হয়।

অন্যদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় দ্বিতীয় মামলাটিও করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। তারেক রহমানের বিরুদ্ধে এর মধ্যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়াসহ চারজন।

 

পূর্ববর্তী নিবন্ধবগুড়ায় গাছের সঙ্গে বাসের ধাক্কায় নিহত ৩
পরবর্তী নিবন্ধগার্ডিয়ানের বর্ষসেরা একাদশে সাকিব-মুশফিক