দুর্গাপূজা উপলক্ষে খালেদা জিয়ার শুভেচ্ছা বাণী

পপুলার২৪নিউজ ডেস্ক:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বিএনপি এ দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। যে কোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্মবর্ণ নির্বিশেষে সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি এ দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরও বলেন, আমরা সংখ্যাগুরু ও সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস করি না। আমরা সবাই বাংলাদেশি- এটিই হোক আমাদের বড় পরিচয়।

হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে সোমবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে দেয়া এক বাণীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, এই সরকারের আমলে সাম্প্রদায়িক উসকানি, ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের দেবালয়ে আক্রমণ ও ভাংচুর সংঘটিত হচ্ছে। এবারের দুর্গাপূজার প্রাক্কালেও দেশের বেশ কিছু স্থানে মন্দির ও হিন্দু বাড়িতে আক্রমণ করা হয়েছে। এসব সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী ঘটনায় ক্ষমতাসীনদের সংশ্লিষ্টতা রয়েছে বলে দাবি করেন তিনি। একই সঙ্গে সব অশুভ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানান।

বিএনপি চেয়ারপারসন বলেন, দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে- হিংসা, লোভ ও ক্রোধরূপী অসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা, যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে।

বাণীতে শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে খালেদা জিয়া হিন্দু ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানান। তাদের সুখ-শান্তি ও কল্যাণ কামনা করেন।

তিনি বলেন, নির্যাতন-নিপীড়ন ও প্রতিহিংসা চরিতার্থ করার মধ্য দিয়ে যারা সমাজকে, মানবসভ্যতাকে ধ্বংস করতে চায়; প্রতিষ্ঠিত করতে চায় দুঃশাসন তাদের বিরুদ্ধে সংগ্রাম করে মানবকল্যাণ প্রতিষ্ঠা এই উপাসনার মূল লক্ষ্য। সেই বাণীকে আত্মস্থ করেই দুর্গাপূজার উৎসবের আনন্দকে সবাই মিলে ভাগ করে নিতে হবে।

বিএনপি চেয়ারপারসন বাণীতে উল্লেখ করেন, যুগ যুগ ধরে শারদীয় দুর্গাপূজা উপমহাদেশ তথা বাংলাদেশসহ হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। সুদীর্ঘকাল ধরে এই ধর্মীয় উৎসবটি সাড়ম্বরে পালিত হয়ে আসছে। বাংলাদেশেও দুর্গাপূজা সবসময় উৎসবমুখর পরিবেশে পালিত হয়।

তিনি বলেন, যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধ জাগরিত হয়। সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানবকল্যাণ। মানুষ হিসেবে হিংসা-বিদ্বেষ ও রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া আমাদের সবার কর্তব্য।

শারদীয় দুর্গোৎসবের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন বিএনপি চেয়ারপারসন।

এদিকে পৃথক এক বাণীতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বী সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তিনি তাদের অব্যাহত সুখ-শান্তি ও কল্যাণ কামনা করেন।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন বিশ্বের সবচেয়ে মোটা সেই নারী
পরবর্তী নিবন্ধবিসিবির এজিএমের বৈধতা নিয়ে রিটের আদেশ মঙ্গলবার