দুই শিক্ষার্থী নিহতের মামলার প্রতিবেদন দাখিল ১৩ সেপ্টেম্বর

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন ডিবি পুলিশ তা দাখিল করেনি। এ জন্য ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম প্রতিবেদন দাখিলের পরবর্তী ওই দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, চলতি বছরের ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে আবদুল্লাহপুর-মোহাম্মদপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহনের তিনটি বাসের রেষারেষিতে এ দুর্ঘটনা ঘটে।

এতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী আবদুল করিম রাজিব ও একই কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী দিয়া খানম মিম নিহত হন। এ ছাড়াও আরও অন্তত ১৫ জন আহত হয়েছেন।

ওই ঘটনায় ওই রাতেই রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

সূত্র আরও জানায়, শহীদ রমিজ উদ্দিন কলেজের ২০-২৫ জন শিক্ষার্থী হোটেল র‌্যাডিসন ব্লু’র বিপরীত পাশে ফ্লাইওভার থেকে নামার মুখে যে বাসস্ট্যান্ড সেখানে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন। দুপুর সোয়া ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বাস সেখানে আসে। কিছুক্ষণ পর একই পরিবহনের আরেকটি বাস দ্রুতগতিতে এসে দাঁড়িয়ে থাকা বাসটিকে ওভারটেক করতে গিয়ে টার্ন নেয় এবং নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমেষে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায় বাসটি। কেউ চাকার নিচে পিষ্ট হয়, কেউ ধাক্কা খেয়ে ছিটকে পড়ে। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হলে করিম ও মিমকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এ মামলায় ঘাতক বাসের চালক আসামি মো. মাসুম বিল্লাহ, অপর বাসচালক জোবায়ের, ঘাতক বাস জাবালে নূরের মালিক মো. শাহাদত হোসেন, প্রতিযোগী বাসের চালক মো. সোহাগ আলী, চালকের সহকারী মো. এনায়েত হোসেন ও চালকের সহকারী মো. রিপন হোসেন কারাগারে রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধআপনার যতদিন ইচ্ছা সাজা দিন: খালেদা জিয়া
পরবর্তী নিবন্ধ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠন : অর্থমন্ত্রী