দুই ভাইয়ের বিরোধপূর্ণ জমি নিয়ে সংঘর্ষে নিহত ২

নিজস্ব ডেস্ক

পাবনার সাঁথিয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে ২ জন নিহত এবং কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই গ্রামের মো. সুরোতের ছেলে মো. মুন্নাফ (৪০) ও কাশিয়াপুর গ্রামের শামসুলের ছেলে মো. নাসির (৩৫)।

পুলিশ ও এলাকাবাসী জানান, দীর্ঘ দিন ধরে ওই এলাকার দুই ভাই সাচ্চু ও বাচ্চুর মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। সম্প্রতি বাচ্চু বিরোধপূর্ণ জমির ২ শতাংশ মুন্নাফের কাছে বিক্রি করেন। মুন্নাফ শুক্রবার থেকে ওই জমির ওপর স্থাপনা নির্মাণ শুরু করেন। এ নিয়ে উত্তেজনা চলছিল।

এ অবস্থায় শনিবার সকালে ওই স্থাপনার কাজ আবার শুরু করলে সাচ্চুর লোকজন বাধা দেয় এবং এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। এসময় জমির মালিক মুন্নাফ এবং শ্রমিক নাসির ঘটনাস্থলেই নিহত হন।

শ্রমিক সরদার রওশনকে আশংকাজনক অবস্থায় প্রথমে সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে মর্গে পাঠায়।

পূর্ববর্তী নিবন্ধবিয়ে করেছেন উর্বশী!
পরবর্তী নিবন্ধইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৪৫