দিরাইয়ে জলমহালে ট্রিপল মার্ডার মামলায় ১৪ আসামীকে অব্যাহতি

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

দিরাইয়ের বহুল আলোচিত কুলঞ্জ ইউনিয়নের জারুলিয়া (ঘোড়ামারা সাতপাকিয়া জলমহালে মাছ ধরা ও দখল-বেদখলকে কেন্দ্র করে গত বছরের ১৭ জানুয়ারি ট্রিপল মার্ডারের (তিন খুন) ঘটনা ঘটে। ট্রিপল মার্ডারের অভিযোগপত্র দাখিল করেছে সিআইডি পুলিশ। (দিরাই থানার অভিযোগপত্র নং-৫২, তারিখ:০৪/০৪/২০১৮ ইং)। বৃহস্পতিবার আদালত এই অভিযোগপত্র গ্রহণ করেছেন।
গত ৪ এপ্রিল আমলগ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে (দিরাই জোন) এই অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সুনামগঞ্জ সিআইডির পরিদর্শক মো. জহিরুল হক কবির। অভিযোগপত্রে ১৪ জন আসামীকে মামলা থেকে অব্যাহতির জন্য সুপারিশ এবং ৩৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।
অভিযোগ প্রমাণিত না হওয়ায় দিরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, হাতিয়া গ্রামের আমির হোসেন, কুলঞ্জ গ্রামের এমাদ মিয়া, টংগর গ্রামের মোস্তফা মিয়া, আনহার মিয়া, সানোয়ার মিয়া, মৃত নৌশাদ মিয়া (মামলার পরে মৃত্যুবরন করেন), কুলঞ্জ গ্রামের অভি চৌধুরী, হাতিয়া গ্রামের এনামুল হক লিলু, দিরাই পৌরসভার মেয়র মোশারফ মিয়ার দুই ছেলে উজ্জ্বল মিয়া ও তসবির মিয়া এবং চন্ডিপুর গ্রামের বাসিন্দা দৈনিক যুগান্তরের দিরাই উপজেলা প্রতিনিধি জিয়াউর রহমান লিটনকে মামলার দায় থেকে অব্যাহতির জন্য সুপারশি করা হয়েছে।
গত বছরের ১৭ জানুয়ারি জলমহাল দখল নিয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধে হাতিয়া গ্রামের মৃত সান উল্লাহ’র ছেলে তাজুল ইসলাম, মৃত আমান উল্লাহ’র ছেলে উজ্জ্বল মিয়া ও ইছহাক মিয়ার ছেলে শাহারুল মিয়াসহ তিনজন মারা যান। ১১ জনসহ আরও অনেকেই আহত হন। এ ঘটনায় ১৯ জানুয়ারি ৩৯ জনকে আসামী করে দিরাই থানায় মামলা দায়ের করেন আওয়ামী লীগ নেতা হাতিয়া গ্রামের একরার হোসেন।
মামলার বাদী একরার হোসেন বলেন, রাজনৈতিক প্রভাব এবং অনৈতিকভাবে লাভবান হয়ে এই অভিযোগপত্র প্রদান করা হয়েছে। অভিযোগ পত্রের বিরুদ্ধে আদালতে নারাজী দেব।
মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. জহিরুল হক কবির সাংবাদিকদের বলেছেন, আমি তদন্তে যা পেয়েছি, অভিযোগ পত্রে তা উল্লেখ করেছি। কারও মুখের কথায় কিছু আসে যায় না।
দিরাই থানার ওসি মো. মোস্তফা কামাল বলেন, এই মামলা প্রথমে পুলিশ তদন্ত করেছিল। পরে সিআইডিতে স্থানান্তর হয় এবং সিআইডির পরিদর্শক আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পূর্ববর্তী নিবন্ধগ্রেফতার আতঙ্কে কৃষকরা গ্রাম ছাড়া : জগন্নাথপুরে হাওরের ফসল তোলা নিয়ে শঙ্কা
পরবর্তী নিবন্ধছাতকে নৌ-পথে চাঁদাবাজি বন্ধে মাইকিং