দিরাইয়ের ভাটিপাড়ায় ১৪৪ ধারা জারি

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া চক্কর মাঠে একই সময়ে, একই স্থানে তাফসিরুল কুরআন মাহফিল ও ওরশ ডাকে স্থানীয় দু’পক্ষ। এতে এলাকায় উত্তেজনা দেখা দেয়। রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে উপজেলা প্রশাসন ভাটিপাড়া চক্কর মাঠে ও আশে পাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।
জান যায়, ভাটিপাড়া চক্কর মাঠে ভাটিপাড়া ইসলাম বিরোধী কার্যকলাপ প্রতিরোধ কমিটি বৃহস্পতিবার দুপুর থেকে পরদিন (শুক্রবার) ফজর পর্যন্ত তাফসিরুল কুরআন মহা সম্মেলনের ডাক দেয়। অপর দিকে এই গ্রামের সাবেক ইউপি সদস্য নূর জম্মাতের লোকজন ওই মাঠে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ওরশ’র ডাক দেন। এ নিয়ে দু’পক্ষের লোকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সংঘর্ষ এড়াতে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাছুম বিল্লাহ ভাটিপাড়া চক্কর মাঠে বৃহস্পতিবার ভোর থেকে শুক্রবার ফজর পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন।
দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে জানান, দিরাই ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া চক্কর মাঠে একই সময়ে দু’পক্ষের ডাকা মাহফিল ও ওরশকে কেন্দ্র করে উত্তেজনায় এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

পূর্ববর্তী নিবন্ধডিজিটাল প্রতারকদের বিরুদ্ধে কঠোর হবে ভোক্তা অধিদফতর
পরবর্তী নিবন্ধযাদুকাটা নদীর তীরে লাখো মুসলিম হিন্দু’র মিলনমেলা