দিনের শুরুতেই টানা দুই বলে ২ উইকেট খালেদ আহমেদের

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় নতুন বল নিতেই আগুন ঝরালেন খালেদ আহমেদ। দ্বিতীয় দিনে সকালে টানা দুই বলে দুই উইকেট নিয়ে তৈরি করলেন হ্যাটট্রিকের সুযোগ। যদিও হ্যাটট্রিক হয়নি।

তবে বাংলাদেশের ডানহাতি এই পেসারের জোড়া আঘাতে কোণঠাসা হয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা। ডারবান টেস্টে এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৬ উইকেটে ২৪৭ রান। টেম্বা বাভুমা ৬৬ আর কেশভ মহারাজ শূন্য রানে অপরাজিত আছেন।

৪ উইকেটে ২৩৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। আগের দিন আলোক স্বল্পতায় ১৩ ওভারের মতো বাকি থাকতে শেষ হয়েছিল দিনের খেলা। হয়েছিল ৭৬.৫ ওভার।

খালেদ তার ওভারের বাকি এক বল করেন দ্বিতীয় দিনে। এরপর তিন ওভার দেখেশুনে কাটিয়ে দেন টেম্বা বাভুমা আর কাইল ভেরেন। ৮০ ওভার পার হলেই দ্বিতীয় নতুন বল নিয়ে নেয় বাংলাদেশ।

৮১তম ওভারে খালেদকে দুই বাউন্ডারি হাঁকিয়ে নতুন বলেও আত্মবিশ্বাসী সূচনা করেন বাভুমা। তাসকিন আহমেদের করা পরের ওভারে আসে মাত্র ১ রান।

এরপরই খালেদের চমক। ৮৩তম ওভারের দ্বিতীয় বলেই ভেরেনকে পরাস্ত করেন টাইগার পেসার। তার নিচু হয়ে যাওয়া ডেলিভারি প্রোটিয়া ব্যাটারের প্যাডে লাগলে আঙুল তুলে দেন আম্পায়ার। ২৮ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন ভেরেন।

পরের বলে উইয়ান মালডারকে ‘গোল্ডেন ডাক’ দেখান খালেদ। এবার ব্যাটে বল লেগে চলে গিয়েছিল গালিতে, ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত এক ক্যাচ নেন মাহমুদুল হাসান জয়।

পূর্ববর্তী নিবন্ধঅবসর ভেঙে ফিরবেন সার্জিও আগুয়েরো!
পরবর্তী নিবন্ধআফগানিস্তানের বোলিং কোচ উমর গুল