দল না পেলেও আইপিএলে খেলতে যাচ্ছেন আফগান ওপেনার

স্পোর্টস ডেস্ক : রহমানুল্লাহ গুরবাজ। টি-টোয়েন্টিতে বিধ্বংসী ওপেনার হিসেবেই খুব পরিচিত। তবে, এই ওপেনারকে মেগা নিলামের সময় ১০ ফ্রাঞ্চাইজির কেউই দলে নেয়নি। তবে নিলামে দল না পেলেও এবার তিনি সুযোগ পেতে যাচ্ছেন আইপিএলে খেলার। নতুন দল গুজরাট লায়ন্স তাকে দলভূক্ত করার সব প্রক্রিয়া প্রায় সম্পন্ন করে এনেছেন।

মূলতঃ ইংলিশ ওপেনার জেসন রয় খেলবেন না বলেই তার জায়গায় রহমানুল্লাহ গুরবাজকেই দলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে গুজরাট লায়ন্স। আইপিএলে লম্বা সময় ধরে বায়ো-বাবলের মধ্যে থাকতে পারবেন না, এ কারণেই এই ইংলিশ ওপেনার আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গতঃ ২৬ মার্চ শুরু হয়ে ৬৫ দিন ধরে অনুষ্ঠিত হবে আইপিএল। শেষ হবে ২৯ মে। করোনার কারণে, বায়ো-বাবল সিকিউর ব্যবস্থার মধ্যেই আয়োজন করা হবে আইপিএলের মোট ৭৪টি ম্যাচ।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৫০ প্লাস স্ট্রাইকরেট রহমানুল্লাহ গুরবাজের। ব্যাট হাতে শুধু ওপেন করাই নয়, তিনি একজন উইকেরক্ষকও বটে। যে কারণে তার আলাদা একটি চাহিদা রয়েছে। মাত্র ২০ বছর বয়সী এই ব্যাটারকে সবাই চেনে ‘ছক্কা’ড়ু হিসেবেই। কারণ, ৬৯ টি ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ম্যাচের ক্যারিয়ারে তিনি ছক্কা মেরেছেন ১১৩টি।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে গুরবাজ খেলেছেন কেবল ৯টি ওয়ানডে এবং ২০টি টি-টোয়েন্টি ম্যাচ। ছক্কা মেরেছেন ৩৫টি, বাউন্ডারি ৩৯টি।

তবে এখনও গুজরাট টাইটান্সের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হয়নি। তারা এখনও অপেক্ষায় রয়েছে বিসিসিআইয়ের কাছ থেকে গ্রিন সিগন্যাল পাওয়ার। তবে এটা নিশ্চিত যে, গুজরাটের থিঙ্ক ট্যাঙ্ক যারা, তারা রশিদ খানের কাছ থেকেই গুরবাজ সম্পর্কে বিস্তারিত জেনে সিদ্ধান্ত নিয়েছেন।

গুজরাট লায়ন্সের উইকেটকিপিং সমস্যারও সমাধান হবে গুরবাজের অন্তর্ভূক্তিতে। অস্ট্রেলিয়ান ম্যাথ্যু ওয়েড রয়েছেন গুজরাট লায়ন্সে। কিন্তু প্রথম সপ্তাহ তাকে পাওয়া নিয়ে সংশয় রয়েছে গুজরাটের। আবার ঋদ্ধিমান সাহা রয়েছেন দলে। যদিও তার টি-টোয়েন্টি রেকর্ড ভালো নয়।

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ী সাইফ আলীর কন্যা সারা
পরবর্তী নিবন্ধবরিশালে সহকারী শিক্ষককে পেটালেন প্রধান শিক্ষকের স্ত্রী