দল ও সরকার সম্পর্কযুক্ত নয়, পার্থ গ্রেফতার প্রসঙ্গে মমতা

আন্তর্জাতিক ডেস্ক:

মন্ত্রিসভার সহকর্মী পার্থ চ্যাটার্জির গ্রেফতার নিয়ে অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সাফ জানিয়ে দিলেন, দল এবং সরকারের সঙ্গে ওই ঘটনার কোনও সম্পর্ক নেই। সোমবার (২৫ জুলাই) এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘আমি মানুষের দল করি। মানুষ যা চাইবে, আমি তা-ই করবো। দল বা সরকার এর সঙ্গে রিলেটেড (সম্পর্কযুক্ত) নয়।’

মুখ্যমন্ত্রী আরও বলেন, এত টাকা তোলা হয়েছে, তা তিনি জানতেন না। কারণ, বিষয়টি কেউ তার গোচরে আনেননি।

মুখ্যমন্ত্রীর জানালেন, ‘এত যে টাকা উঠলো, আমি তো জানবো! কেউ তো আমায় জানায়নি। কেউ জানালে তখনই তো অ্যাকশন হবে!’

মমতা বলেন, ‘কেউ অন্যায় করে থাকলে কোর্ট আইন অনুযায়ী ব্যবস্থা নিক। আমার আইন-আদালতের ওপর ভরসা আছে।’

মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমি চাই, তিন মাসের মধ্যে বিচার করে দোষীদের শাস্তি দাও। সত্যির বিচার হোক। এই ঘটনা কেউ করতে পারে বলে আমি নিজেও বিশ্বাস করি না। ঘটনা না রটনা— সেটার বিচার হবে। বিচারে আইন যা রায় দেবে, আমাদের দল মেনে নেবে। বিচারে যত চরমই শাস্তি হোক, আমরা কোনও হস্তক্ষেপ করবো না। যাবজ্জীবন কারাদণ্ড দিলেও আই ডোন্ট মাইন্ড!

এদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, ‘পার্থের দায় মমতাকেই নিতে হবে।’ সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের তির্যক মন্তব্য, ‘ভাগ্যিস বলেননি, পার্থকে চিনি না!’

আপাতত ইডি হেফাজতেই থাকছেন রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী (বর্তমান শিল্পমন্ত্রী) পার্থ চ্যাটার্জি। শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগের মামলায় গ্রেফতার হওয়া পার্থকে সোমবার বিশেষ ইডি আদালতে ভার্চুয়ালি হাজির করা হয়। বিচারক তাকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন। এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য আদালতের নির্দেশে সোমবার সকালে পার্থকে ভুবনেশ্বর এমসে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয়, পার্থের শরীরে পুরনো কিছু সমস্য রয়েছে, তবে তা গুরুতর নয়। আগামী ৩ অগস্ট পর্যন্ত ইডি হেফাজতে থাকছেন ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতাও।

পূর্ববর্তী নিবন্ধবন্যায় ক্ষতি ৮৬ হাজার ৮১১ কোটি টাকা
পরবর্তী নিবন্ধশস্য রপ্তানি শুরু কয়েকদিনের মধ্যেই: ইউক্রেন