দক্ষিণ সিটির বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আজ

নিজস্ব প্রতিবেদক:

স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও সম্মাননা দিচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আগামীকাল বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে এবং করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বসবাসরত এবং করপোরেশনের আওতাভুক্ত এলাকা থেকে মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করেন এমন বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা অংশগ্রহণ করবেন।

দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সৈয়দ আবু হোসেন বাবলা, মনিরুল ইসলাম মনু, কাজী ফিরোজ রশীদ, হাজি সেলিম, রাশেদ খান মেনন, সাবের হোসেন চৌধুরী, শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সংবর্ধনা অনুষ্ঠান প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটির ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য মারুফ আহমেদ মনসুর জাগো নিউজকে বলেন, এরই মধ্যে আমরা অনুষ্ঠানের সব কাজ সম্পন্ন করেছি। আগামীকাল সকাল ১০টা থেকে অনুষ্ঠান শুরু হবে।

মধ্যাহ্নভোজের পর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কণ্ঠশিল্পী রফিকুল ইসলাম ও দিনাত জাহান মুন্নী সঙ্গীত পরিবেশন করবেন এবং নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ নৃত্য প্রদর্শন করবেন।

পূর্ববর্তী নিবন্ধবিশ্বে একদিনে ৭ হাজারের বেশি মৃত্যু, যুক্তরাষ্ট্রে আক্রান্ত সোয়া ২ লাখ
পরবর্তী নিবন্ধবিপিএল শুরু ২১ জানুয়ারি, ড্রাফট ২৭ ডিসেম্বর