তিন দিনের সুবর্ণজয়ন্তী উৎসব উদীচী’র

পপুলার২৪নিউজ,রাজু আনোয়ার:

লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী অতিক্রম করেছে গৌরবময় ৫০ বছর। এ শুভক্ষণকে স্মরণীয় করে রাখতে আগামী ২৭, ২৮ ও ২৯ অক্টোবর উদীচী শিল্পীগেষ্ঠী আয়োজন করেছে সুবর্ণজয়ন্তীর সমাপণী অনুষ্ঠান।
‘আঁধার বৃন্তে আগুন জ্বালো, আমরা যুদ্ধ আমরা আলো’-শীর্ষক শ্লোগানে তিন দিনের এ সুবর্ণজয়ন্তী উৎসব পালন করবে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী।

উদীচী’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কথা জানিয়েছেন সংঘঠনের কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক জামসেদ আনোয়ার তপন।

তিনি জানান, আগামী ২৭ অক্টোবর সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সুবর্নজয়ন্তীর সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করবেন উদীচীর পাঁচজন সভাপতি অধ্যাপক পান্না কায়সার, সৈয়দ হাসান ইমাম, অধ্যাপক যতীন সরকার, গোলাম মোহাম্মদ ইদু এবং কামাল লোহানী।

এসময় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, উদীচীর উপদেষ্টা কমরেড মনজরুল আহসান খান,এবং ভারতের পশ্চিমবঙ্গের বিশিষ্ট শিক্ষাবিদ ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য্য ড. পবিত্র সরকার।

শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, কেন্দ্রীয় খেলাঘর আসরের চেয়ারপার্সন অধ্যাপক মাহফুজা খানম, গণসঙ্গীত সমন্বয় পরিষদের সভাপতি ফকির আলমগীর, পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরা এবং আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।

উদ্বোধনী ঘোষণার পর এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। এটি শহীদ মিনার থেকে শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে এসে শেষ হবে।

কেন্দ্রীয় শহীদ মিনারে উদ্বোধন ঘোষণার পর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উন্মুক্ত প্রাঙ্গণে গিয়ে শেষ হবে। সেখানেই আয়োজিত হবে তিন দিনের অনুষ্ঠানমালা। প্রতিদিন সন্ধ্যায় থাকবে বিভিন্ন আমন্ত্রিত দল, শিল্পী এবং উদীচী’র জেলা ও শাখাসমূহের বৈচিত্র্যময় পরিবেশনা। ।
সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ, সহসভাপতি মাহমুদ সেলিম প্রমুখ।

 

 

 

পূর্ববর্তী নিবন্ধপাগনার হাওরে জলাবদ্ধতায় হাওরপাড়ের শতাধিক কৃষক বিপাকে
পরবর্তী নিবন্ধবিএনপি অবৈধ আন্দোলন করলে কঠোর হাতে দমন করা হবে: কাদের