তাহিরপুরে মাঠিয়ান হাওরে অপ্রয়োজনীয় সেতু

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ):

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় প্রকল্প বাস্তবায়ন অফিসের অপরিকল্পিত একটি সেতু নির্মাণের কারনে এলাকাবাসীর কোনো কাজেই আসছে না। সড়ক নির্মাণ না করেই উপজেলার মাঠিয়ান হাওরে প্রকল্প বাস্তবায়ন অফিসের অপরিকল্পিত সেতু নির্মাণ করে সরকারের প্রায় ৩১লাখ টাকা রসাতলে গেছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্য্যালয় সূত্রে জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নে গাজীপুর গ্রাম হতে জামালগড় গ্রাম পার্শ্ববর্তী তাহিরপুর-বাদাঘাট এলজিইডি সড়ক পর্যন্ত মাটিয়ান হাওরের মধ্যে ডুবন্ত সড়কে একটি খালে সেতু নির্মাণ করা হয়। ৪০ফুট দৈর্ঘের এ সেতু নির্মাণে ব্যয় ধরা হয় ৩০লাখ ৯০ হাজার টাকা। ২০১৮ সালের মে মাসে সেতুটির নির্মাণ কাজ শেষ করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্য্যালয়।
স্থানীয় লোকজন জানান, গাজিপুর গ্রাম থেকে তাহিরপুর-বাদাঘাট সড়কের দূরত্ব ২কিলোমিটার। এ দু’কিলোমিটার ডুবন্ত সড়ক বার মাস চলাচল উপযোগী করে নির্মাণ না হওয়া পর্যন্ত সেতুটি তাদের কোন কাজে আসবে না।
তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন বলেন, গাজীপুর গ্রামের সাথে সড়ক সংযোগ না থাকায় সেতুটি মানুষের কোনো উপকারে লাগছে না। গ্রামবাসীর যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য সড়কটি নির্মাণ হলে ঐ সেতুটি গ্রামবাসীর কাজে লাগবে। না হলে কোন কাজেই আসবে না।
তাহিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী প্রকৌশলী সুব্রত দাস বলেন, সড়ক না থাকায় ব্রিজটি অগুরুত্বপূর্ন মনে হচ্ছে। সড়ক তৈরী করা হলে গুরুত্বপূর্ন হবে।

পূর্ববর্তী নিবন্ধসুনামগঞ্জে মামলায় কাবু বিএনপি
পরবর্তী নিবন্ধঋণ ব্যবস্থাপনা বিষয়ে এসবিএসি ব্যাংকের প্রশিক্ষণ শুরু