তাসকিন আহমেদের ফেরা হচ্ছে না

স্পোর্টস ডেস্ক : তাসকিন আহমেদের বিপিএল শেষ হয়ে গিয়েছিল তাহলে সিলেটেই। গত ৩০ জানুয়ারি রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান ঢাকা ডমিনেটর্সের এ পেসার।

নিজের বোলিং স্পেল সেদিন শেষ করতে পারেননি। ৩ ওভারে ১৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ঢাকার হয়ে পরের দুই ম্যাচে তাকে আর দেখা যায়নি। খোঁজ নিয়ে জানা গেল, তাকে পুরোপুরি বিশ্রামে পাঠানো হয়েছে। সামনে ইংল্যান্ড সিরিজের জন্য দুই সপ্তাহের বিশ্রামে থাকবেন। বিপিএলের শেষ দিকে মাঠে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন।

পহেলা মার্চ ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না দল। তাই বিসিবির চিকিৎসকের পরামর্শে তাকে বিশ্রামে পাঠানো হয়েছে। বিপিএলে তার দল ঢাকা ডমিনেটর্সের প্লে’অফে খেলার কোনো সুযোগ নেই। তাই তাসকিনকে খেলতেই হবে এমন জোরাজুরিও নেই। সোমবার দলের সঙ্গে মাঠে এলেও অনুশীলন করেননি।

জানা গেছে, তাসকিনের হ্যামস্ট্রিংরে চোট গ্রেড-১ এর টিয়ার। এ চোট থেকে সেরে উঠতে বিশ্রামই যথেষ্ট। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘বিপিএলের শেষ ম্যাচে তাসকিনের খেলা হচ্ছে না। তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। তার হ্যামস্ট্রিংয়ের চোট গুরুতর নয়। বিশ্রামেই সেরে উঠবে। কিছুদিন পর থেকে অনুশীলনও শুরু করতে পারবে। ইংল্যান্ড সিরিজে তাকে পেতে কোনো সমস্যা হবে না।’

বিপিএলে তাসকিনের দল ভালো না করলেও ডানহাতি পেসার নিজের কারিশমা ঠিকই দেখিয়েছেন। ৯ ম্যাচে ২০৬ রানে নিয়েছেন ১০ উইকেট। বোলিং ইকোনমি ছিল ৬.০২। গড় ২০.৬০। ৯ রানে ৪ উইকেট নিয়ে খুলনার বিপক্ষে শতরানের পুঁজি নিয়ে ম্যাচ জিতিয়েছিলেন এ পেসার।


 

পূর্ববর্তী নিবন্ধআমার শ্বশুর-শাশুড়ি খুব ভালো মানুষ: অপু বিশ্বাস
পরবর্তী নিবন্ধতুুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৬০০