তানোরে ইউএনও’র ফোন নম্বর ক্লোন করে চাঁদা দাবি

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. শওকাত আলীর ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণার অভিযোগ উঠেছে।

এ নিয়ে সবাইতে সর্তক থাকার পরামর্শ দিয়েছেন ইউএনও। একই সঙ্গে এ বিষয়ে আইনত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে তানোর থানা পুলিশ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মুহা. শওকাত আলীর ব্যবহৃত মোবাইল নম্বর ক্লোন করে সম্প্রতি একটি সংঘবদ্ধ চক্র ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানদের সঙ্গে ফোনে যোগাযোগ করেছে।

চক্রটি টিআর, কাবিখা সংক্রান্ত বিভিন্ন বরাদ্দ-উপবরাদ্দ প্রদানের কথা বলে অর্থ দাবি করেছে। ঘটনা টের পেয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হওয়া গেছে, নম্বরটি ক্লোনিং করেছে চক্রটি।

তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম জানান, রোববার সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে ইউএনও পরিচয় দিয়ে ওই নম্বর থেকে তার সঙ্গে যোগাযোগ করেন এক ব্যক্তি। বিশেষ বরাদ্দ এসেছে জানিয়ে কিছু টাকা বিকাশ করতে বলেন। ওই ব্যক্তির কথাবার্তা সন্দেহজনক হওয়ায় সংযোগ কেটে দেন বলে জানান চেয়ারম্যান।

জানতে চাইলে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. শওকাত আলী বলেন, একটি সংঘবদ্ধ চক্র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা চালিয়েছে। বিষয়টি থানা পুলিশকে জানিয়েছি, তারা ব্যবস্থা নিচ্ছে। এ বিষয়ে জনপ্রতিনিধিদের সতর্ক থাকতে বলা হয়েছে।

এ বিষয়ে তানোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। পুলিশ অভিযুক্তদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করছে।

এর আগে গত ৭ জুন ইউএনও মুহা. শওকাত আলীর ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে প্রতারক চক্র। তখনই বরাদ্দ পাইয়ে নেয়ার নামে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়রদের কাছে অর্থ দাবি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধনতুন উপজেলা শায়েস্তাগঞ্জ, হাতিরঝিলে নতুন থানা
পরবর্তী নিবন্ধআশুগঞ্জে গাঁজাসহ মা-ছেলে আটক