তরুণীকে যৌনপল্লীতে বিক্রি, যুবক গ্রেফতার

চাকরি দেয়ার নামে রাজশাহী থেকে এক তরুণীকে নিয়ে গিয়ে যৌনপল্লীতে বিক্রি করেছিলেন মো. আলিফ।

মঙ্গলবার ভোর ৪টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার উজানপাড়া এলাকা থেকে আলিফকে গ্রেফতার করা হয়। আলিফ রাজশাহী মহানগরীর গুড়িপাড়া গুলজারবাগ এলাকার তকবুল হোসেনের ছেলে।

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) ইফতেখায়ের আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলিফ বলেছেন, চাকরি দেয়ার নামে ঢাকায় নিয়ে যাওয়ার কথা বলে রাজবাড়ীর দৌলদিয়া যৌনপল্লীতে বিক্রি করা হয়েছিল ওই তরুণীকে। তাকে ২৫ হাজার টাকার বিনিময়ে যৌনপল্লীতে বিক্রি করা হয়েছিল বলেও আলিফ জানিয়েছেন।

ইফতেখায়ের আলম বলেন, গত ৯ জুন গোদাগাড়ীর ওই অসহায় তরুণীকে ঢাকায় তৈরি পোশাক কারখানায় চাকরি দেয়ার প্রলোভনে বাড়ি থেকে নিয়ে যান আলিফ। এরপর তাকে দৌলদিয়া যৌনপল্লীতে বিক্রি করা হয়। পরে সোমবার ওই তরুণী কৌশলে সেখান থেকে পালিয়ে আসেন।

এরপর ওই তরুণী নিজের পরিবারের সদস্যদের বিষয়টি জানান। পরিবারের পক্ষ থেকে বিষয়টি গোদাগাড়ী থানায় জানানো হয়। গোদাগাড়ী থানা পুলিশের একটি দল আলিফকে গ্রেফতারে অভিযান শুরু করে।

পুলিশ কর্মকর্তা ইফতেখায়ের আলম জানান, এ ঘটনায় গোদাগাড়ী থানায় মানবপাচার আইনে আলিফের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি জানান, আলিফ জানিয়েছেন তিনি মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত। এ চক্রের আরও তিনজনের নাম জানিয়েছেন তিনি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় জীবন রক্ষাকারী প্রথম ওষুধ পাওয়া গেছে
পরবর্তী নিবন্ধসুইসাইড নোট লিখে অন্তঃসত্ত্বা স্কুলছাত্রীর আত্মহত্যা