ঢাবি ছাত্রদলের সভাপতিসহ ১১ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

নাশকতায় জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেলসহ ১১ জনকে নীলক্ষেত থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

বুধবার মধ্যরাতে গ্রেপ্তারদের মধ্যে কৃষক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মেহেদি হাসান পলাশ রয়েছেন।

ঘটনাস্থলে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ সংবাদমাধ্যমকে বলেন, এ অভিযানে একটি ছাপাখানা থেকে ৫০ হাজারের বেশি লিফলেট, বোমা, বোমা তৈরির সরঞ্জাম ও নাশকতার সরঞ্জাম পাওয়া গেছে।

তিনি জানান, নাশকতায় জড়িত থাকার অভিযোগে প্রথমে ছাত্রদল সভাপতিসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে লিফলেট উদ্ধারের পর তারা জানায় নীলক্ষেতের ছাপাখানা থেকে তারা সেটা পেয়ে থাকে। পরে তাদের তথ্যের ভিত্তিতে ‘প্রাইম প্রিন্টার্স’ নামের সেই ছাপাখানায় অভিযান চালানো হয়।

ডিএমপির ডিবি প্রধান হারুন বলেন, এটির মালিক ডা. দিদার, তিনি একসময় ছাত্রদল-যুবদলের রাজনীতিতে জড়িত ছিল। তার ওখান থেকে আরও আটজনকে গ্রেপ্তার করা হয়। প্রেসটি তল্লাশি করে ৫০ হাজারের বেশি লিফলেট, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, পেট্রোল বোমাসহ নাশকতার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, “যে গানপাউডার উদ্ধার হয়েছে সেগুলো দিয়ে দুইশর বেশি বোমা তৈরি করা যাবে।”

তার ভাষ্য, কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তারা নাশকতার জন্য এসব সরঞ্জাম রেখেছে ও লিফলেট বিলি করছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

এই গোয়েন্দা কর্মকর্তা বলেন, অনেক নাশকতা করেও তারা ব্যর্থ হয়েছে। তারা এখন প্রোপাগান্ডা ছড়াচ্ছে। ‘৭ তারিখ নির্বাচন কেন্দ্রে যাবেন না’, ‘ডামি নির্বাচন’, ‘ভোট হবে না’ ইত্যাদি লিখে লিফলেট ছড়াচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধগাজায় ইসরায়েলি হামলায় নিহত ২১ হাজার ছাড়ালো
পরবর্তী নিবন্ধবায়ুদূষণে ঢাকা আজ দ্বিতীয়