ঢাকায় ক্রিকেট একাডেমি খুলছেন রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক : অবসরের পর কি করবেন ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা? একাধিকবার এ প্রশ্ন করা হলেও কখনো পাওয়া যায়নি উত্তর। দ‌্য হিটম‌্যানখ্যাত রোহিত শর্মা অবসরের পর ক্রিকেট নিয়েই ব‌্যস্ত থাকার পরিকল্পনা করছেন। এজন‌্য এখন থেকেই নিচ্ছেন প্রস্তুতি। সেই প্রস্তুতির অংশ হিসেবে এবার ঢাকায় নিজের ক্রিকেট একাডেমি খুলতে যাচ্ছেন তিনি।

সিঙ্গাপুরের কোম্পানি ক্রিককিংডম গ্লোবাল লিডিটেডের উদ্যোগে ঢাকাতে হবে ইন্টারন্যাশনাল স্কুল ‘ক্রিককিংডম ক্রিকেট একাডেমি বাই রোহিত শর্মা’। জানা গেছে, এই একাডেমি উদ্বোধন করতে স্বল্প সময়ের মধ্যেই ঢাকায় আসবেন রোহিত। এমনটি একাডেমির বিভিন্ন ট্রেনিং সেশনে অংশ নেবেন তিনি।

ক্রিকিংডম’ নামে রোহিত শর্মার ক্রিকেট অ্যাকাডেমি ভারতের একাধিক জায়গায় রয়েছে। সিঙ্গাপুর এবং জাপানেও রোহিতের এই অ্যাকাডেমি রয়েছে। কিছু দিন আগেই যুক্তরাষ্ট্রেও এই একাডেমি চালু হয়েছে।

এ ব্যাপারে রোহিত বলেন, ‘আমার একটি স্বপ্ন ছিল, একাডেমি গড়ার। সেই স্বপ্ন পূরণ হচ্ছে ধীরে ধীরে। আশা করি, অনেক জনপ্রিয় কোচ, খেলোয়াড়রা আমাকে সহায়তা করবেন’।

রোহিত শর্মার বয়স পেরিয়েছে ৩৬। ক্যারিয়ারের সেরা সময়টা পেছনে ফেলে এসেছেন ভারতের অধিনায়ক। হয়তো বিশ্বকাপের পর ক্রিকেট নিয়ে নতুন করে ভাববেন। না ভেবে অবশ্য উপায়ও নেই হিটম্যানের। ব্যাট যে আর আগের মতো হাসে না। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই, আইপিএলেও গত মৌসুম থেকে নিজের ছায়া হয়ে আছেন রোহিত। এমনকি দলে তার জায়গা নিয়েও উঠছে প্রশ্ন।

 

পূর্ববর্তী নিবন্ধমিরপুরে রুদ্ধদ্বার অনুশীলন, সাংবাদিকদের প্রবেশ নিষেধ
পরবর্তী নিবন্ধনিজের গোপন তথ্য ফাঁস করলেন শাহরুখ খান