ঢাকার অদুরে মাত্র ২০ লক্ষ টাকায় জমি ও ফ্লাটের মালিক হওয়ার অভাবনীয় প্রকল্প রুপসী পল্লী

এম সাইফুল মিজান,কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি:
ঢাকা থেকে মাত্র ৭ কিলোমিটার দূরে ডেমরা এলকায় অংশীদারীত্বের ভিত্তিতে প্রায় ২০ লক্ষ টাকায় জমি ও ফ্লাটের মালিক হওয়ার অভাবনীয় আবাসন প্রকল্পের নাম রুপসী পল্লী টাওয়ার । রুপসী পল্লী টাওয়ারের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব রমজান আলী মাষ্টার। তিনি অংশীদারীত্বের ভিত্তিতে ঢাকার অদুরে ডেমরা থানার কোনাপাড়ার সামসুল হক খান স্কুল এন্ড কলেজ সংলগ্ন এলাকায় প্রায় ২০ লক্ষ টাকায় আগ্রহী আবাসন গ্রাহকদের মাঝে নিজ নামে নিস্কন্টক জমি ক্রয় ,মিউটেশন,ভবন করার অনুমোদসহ ওই জমির উপর ১০ তলা ভবন নির্মানের ব্যবস্থা করে দিচ্ছেন।
সরেজমিনে জানা যায় জমি কেনার পর ভবন নির্মানের সকল কার্যক্রম ব্যবস্থাপনা কমিটির মাধ্যমে সম্পাদন করা হয় । অর্থাৎ যারা খরিদ সূত্রে এ জায়গার মালিক তাদের দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমেই ভবনটি নির্মান কাজ সম্পন্ন হয়।১১০০-১২০০ বর্গফুটের প্রতিটি ফ্লাটে আধুনিক মডেলের লিফ্ট,বিদ্যুৎ, গ্যাস ও নিশ্চিত পানি সরবারহের ব্যবস্থা থাকছে।এ ভাবেই ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান পরিক্ষক ও সামছুল হক খান স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষক আলহাজ্ব রমজান আলী মাষ্টার ২০১৪ সালে রূপসী পল্লী টাওয়ার- এর শুভ সূচনা করেন।
কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার অধিবাসী আলহাজ্ব রমজান আলী মাস্টার তাঁর সততা ও মেধার মাধ্যমে নিস্কন্টক জায়গায় জমি খরিদ করে মধ্যম আয়ের লোকদের অংশীদারীত্বের ভিত্তিতে জমির মালিক ও ফ্লাটের মালিক হিসেবে গড়ে তুলছেন।
ঢাকা শহরের পাশে নতুন গড়ে উঠা উপশহর ডেমরা থানার কোনাপাড়ায় প্রায় বিশ লক্ষ টাকায় নিজেদের মত থাকার আবাসন ব্যবস্থা সত্যি প্রশংসার দাবীদার।

পূর্ববর্তী নিবন্ধকচুয়ায় ১০ টাকা মূল্যের চাল বিতরণ
পরবর্তী নিবন্ধএসবিএসি ব্যাংকের সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের চুক্তি