ড্র করেও কোপা দেল রেতের শেষ ষোলোতে রিয়াল

পপুলার২৪নিউজ ডেস্ক:
লা লিগায় নেই শীর্ষ তিনে, চ্যাম্পিয়ন্স লিগেও দ্বিতীয় অবস্থানে থেকে নিশ্চিত করেছে শেষ ষোলো। এবার কোপা দেল রেতেও তৃতীয় সারির দল ফুয়েনলাব্রাদার বিপক্ষে ২-২ গোলে ড্র করছে রিয়াল মাদ্রিদ। তবে কোন অঘটন ঘটেনি। প্রথম পর্বে লড়াই করে জেতা রিয়াল দুই লেগ মিলে ৪-২ ব্যবধানে পঞ্চম রাউন্ডে নিশ্চিত করেছে জিদানের শিষ্যরা।

প্রথম পর্বে জয় পাওয়ায় নিজেদের মাঠে প্রায় সব তারকাকেই বিশ্রাম দিয়ে মাঠে নামে রিয়াল। এই সুযোগে ম্যাচের ২৫ মিনিটে সফরকারীদের লিড এনে দেন লুইস মিলা। দূর থেকে তার নেওয়া জোরালো শট চোট কাটিয়ে ফেরা গোলরক্ষক কেইলর নাভাস বলে হাত লাগালেও রুখতে পারেননি।

প্রথমার্ধে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল রিয়াল। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা আর হয়নি। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিক দলটি।

বিরতি থেকে ফিরে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ম্যাচের ৬২ মিনিটে প্রায় ৬৩ দিন পর মাঠে নামেন গ্যারেথ বেল। ওই সময়ই ওয়েলসের এই ফরোয়ার্ডের দারুণ ক্রসেই হেড করে সমতা ফেরান বোরহা মায়োরাল। আট মিনিট পর বেলের শট গোলরক্ষকের গায়ে লেগে ফেরার পর বল ধরে নিজের দ্বিতীয় গোলে দলকে এগিয়ে দেন তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড মায়োরাল।

তবে ম্যাচের ৮৯ মিনিটে রিয়াল সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ম্যাচে সমতা টানেন আলভেরো পোর্তিলো। বাকি সময় আর গোল না হলে শেষ ষোলো নিশ্চিত করে মাঠ ছাড়ে রিয়াল।

পূর্ববর্তী নিবন্ধবেনাপোলে আমেরিকান ডলারসহ আটক ১
পরবর্তী নিবন্ধনড়াইলে ঘেরের মাছ ধরা নিয়ে সংঘর্ষে নিহত ১