ডিসি নিয়োগ কেলেঙ্কারি, তদন্ত করবেন ৩ উপদেষ্টা

নিউজ ডেস্ক:
জেলা প্রশাসক (ডিসি) নিয়োগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমানের বিরুদ্ধে ওঠা ঘুষ বাণিজ্যের অভিযোগ আমলে নিয়ে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান সমাজকল্যাণ এবং মহিলা ও শিশুবিষয়ক উপদেষ্টা শারমীন এস মুরশিদ।

অন্য কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ উঠলে জনপ্রশাসন সচিব তদন্ত করেন। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ সরকার তদন্ত করবে কি না— জানতে চাইলে উপদেষ্টা বলেন, অবশ্যই আমরা এটার তদন্ত করব, সরকার (তদন্ত) করবে। কিন্তু এখানে দুটি জিনিস মিডিয়াকে মাথায় নিতে হবে। যে ক্লিপটা সোশ্যাল মিডিয়ায় বহুল প্রচারিত হয়ে গেল, সেটা কতখানি এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রডিউসড, সেটা কতখানি রিয়েল, কতখানি ফেক; আমাদের মতো সাধারণ মানুষ তা বলতে পারে না।

তিনি জানান, অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদে আইসিটি, স্বরাষ্ট্র এবং আইন উপদেষ্টার সমন্বয়ে কমিটি করে তদন্তের সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি নিয়ে সরকার উদ্বিগ্ন।

এদিকে, ‘ডিসি নিয়োগ কেলেঙ্কারি, আমার টাকা-পয়সার প্রতি লোভ নেই, ৫ কোটি হলেই চলবে’ শিরোনামে সংবাদকে ‘ভুয়া’ বলে দাবি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান।

তিনি বলেন, নিউজে যে স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে সেটি আইফোনের স্ক্রিনশট কিন্তু আমি ব্যবহার করি স্যামসাং ফোন। আমি সরকারি কোনো ফোন ব্যবহার করি না।

নিউজের সত্যতা নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নে তিনি বলেন, আপনারা যদি স্ট্যান্ডবাজি নিউজ করতে চান, তাহলে এসব প্রশ্ন করতে পারেন। আপনারা যারা আমাকে চেনেন, জানেন আমি কেমন। বিন্দু বিসর্গ যেখানে সত্যতা নাই, ভালোকে ভালো আর খারাপকে খারাপ বলবই। এই প্রশ্ন করার আগে নিজেদের প্রশ্ন করেন, কতদূর যৌক্তিক হচ্ছে আমাকে প্রশ্ন করা।

সিনিয়র সচিব বলেন, যারা এই সংবাদ করেছে, তাদের আমরা কতটুকু গুরুত্ব দেব। একটা রাস্তার লোক অনেক কথা বলতে পারে, আমি তার পেছনে দৌড়াবো? আমরা সরকারের পজিশনে থেকে জনগণের জন্য কাজ করি। যেভাবে আছে সেভাবেই করব। আল্লাহ যতদিন হায়াতে রেখেছে।

মোখলেস উর রহমান বলেন, প্রতিবেদনে যে অভিযোগ করা হয়েছে তার মূল্য নেই। এটা ফেক নিউজ।

পূর্ববর্তী নিবন্ধসামাজিক মাধ্যমে ঘুরছে ইরানের কথিত ‘হিট লিস্ট’, তালিকার শীর্ষে নেতানিয়াহু!
পরবর্তী নিবন্ধডিএসই’র নতুন চেয়ারম্যান মমিনুল ইসলাম