ডিভোর্সিদের প্রেমে পড়তে অসুবিধা কোথায়?

পপুলার২৪নিউজ ডেস্ক :
ব্যক্তিগত জীবনকে সব সময়ই আড়ালে রাখতে পছন্দ করেন মালাইকা। আর তাই অর্জুন কাপুরের সঙ্গে তার প্রেমের সম্পর্কটা অফিসিয়াল ঘোষণা করতে বেশ সময় লেগেছে তার।
তবে বলিউডে কিন্তু তাদের সম্পর্ক অনেকটা ওপেন সিক্রেট। অর্জুনের মতো বলিউডের একজন এলিজিবল ব্যাচেলর-এর সঙ্গে প্রেম করার জন্য একাধিকবার মালাইকাকে ট্রোল করা হয়েছে। তাদের বয়সের পার্থক্যের জন্য বহুবার হয়েছে সমালোচনা। নিজের সম্পর্কের ট্রোল হওয়া নিয়েই এবার মুখ খুললেন মালাইকা।
সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, প্রত্যেকের জীবনেই দ্বিতীয়বার সুযোগ আসে। ভালোবাসাও তার ব্যতিক্রম নয়। তবে আমাদের দেশে নারীদের দ্বিতীয়বারের জন্য প্রেমে পড়ায় বাঁধা আছে। এখনও ডিভোর্সিদের আমাদের সমাজে দ্বিতীয়বার বিয়ে করাটা নিষিদ্ধ। সবসময়ে নেতিবাচক কথা না বলে একটু সহানুভূতি হওয়া উচিত। তিনি বলেন, অর্জুনের সঙ্গে সম্পর্কে তিনি ভালই আছেন। তাহলে সমাজের এত সমস্যা কোথায়?
‘আমাদের দেশে ছেলেমেয়েদের বিয়ের বয়স, তারা কবে বিয়ে করছে ইত্যাদি নিয়ে অনেক ট্যাবু আছে। একটু খোলা মনে যদি বিষয়টা বিচার করা যায় তা হলে ভালো। এখানে পুরুষরা যা ইচ্ছে করে। কিন্তু কোনো কারণে একজন নারী অসহায় হয়ে দ্বিতীয়বার বিয়ে করতে গেলেই লঙ্কাকাণ্ড বেধে যায়।’
২০১৭ সালে আরবাজ় খানের সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় মালাইকার। তার আগেই অর্জুনের সঙ্গে অভিনেত্রীর প্রেম জমে ওঠে। বিচ্ছেদের পরে আরবাজ এর জীবনেও অন্য নারী এসেছেন। অনেক দিন ধরেই বলিউডে গুঞ্জন, এ বছরই সাত পাকে বাঁধা পড়বেন মালাইকা-অর্জুন।
তিনি বলেন,‘স্পর্শকাতর বিষয়গুলো নিয়ে যদি আমরা একটু সাবধানে মন্তব্য করি, তা হলে ভালো হয়। নিন্দে ছড়িয়ে কী হবে? দ্বিতীয় বিয়ের সুযোগ নারীরও থাকা উচিত। আমিও সেটাই করছি। নারী তো বটেই, আমি একজন মানুষ। আমাকেও ভাঙা গড়ার মধ্য দিয়ে যেতে হয়।’

 

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে মাইলসের ১০ কনসার্ট
পরবর্তী নিবন্ধবাংলাদেশও বানাবে টাইটানিকের মতো সিনেমা