ডিআইজি মিজানের অসদাচরণের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

পপুলার২৪নিউজ ডেস্ক :

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে অসদাচরণের মাধ্যমে পুলিশ বাহিনী ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত আইজিপি (অর্থ) মইনুর রহমান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৮ জানুয়ারি ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগের তদন্তে কমিটি গঠন করে পুলিশ সদর দফতর। অতিরিক্ত আইজিপি মইনুর রহমান চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার শাহাবুদ্দিন কোরেশী ও পিবিআইয়ের এসপি মিয়া মাসুদ হোসেন।

উল্লেখ্য, ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার!’ শিরোনামে এ বছরের ডিআইজি মিজানের বিরুদ্ধে বহুল আলোচিত রিপোর্ট প্রকাশিত হয়। ‘এক সংবাদপাঠিকার জীবনও বিষয়ে তুলেছেন ডিআইজি মিজান’ শিরোনামে পরদিন ৮ জানুয়ারি আরও একটি রিপোর্ট প্রকাশিত হলে দেশজুড়ে তীব্র ক্ষোভ ও সমালোচনার ঝড় বইতে শুরু করে। জনমনে আগে থেকেই প্রত্যাশা ছিল অভিযুক্ত এ পদস্থ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সময়ের ব্যাপার।

৮ জানুয়ারি থেকে বেসরকারি টিভিও বিষয়টি নিয়ে একাধিক প্রতিবেদন সম্প্রচার করে। যেখানে তথ্যপ্রমাণ হিসেবে অভিযোগের অনেক কিছু অডিও ও ভিডিওর মাধ্যমে সম্প্রচার করা হয়। এরপর ৯ জানুয়ারি ডিআইজি মিজানুর রহমানকে প্রত্যাহার করার সিদ্ধান্তটি সরকারের তরফ থেকে জানানো হয়। যুগান্তর

পূর্ববর্তী নিবন্ধজোর গলায় বলতে পারি না জাতীয় পার্টি বিরোধী দল : রওশন
পরবর্তী নিবন্ধটানা দুই মেয়াদে ক্ষমতায় থাকার সুফল পাচ্ছে দেশের জনগণ: প্রধানমন্ত্রী