টেস্ট দলে ফিরলেন রোহিত শর্মা-লোকেশ রাহুল

পপুলার২৪নিউজ ডেস্ক:

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের টেস্ট দলে ফিরছেন দুই তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। গত বছর অক্টোবরে নিউজিল্যান্ডে শেষ টেস্ট খেলার পর দলে ফিরলেন রোহিত। চোট সারিয়ে মাঠে ফিরলেও এর মধ্যে প্রথম শ্রেণির কোনো ম্যাচ খেলেননি তিনি। তবে স্বল্পদৈর্ঘ্যের ফরম্যাটে আইপিএল ও চ্যাম্পিয়নস ট্রফি খেলেছেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে ৩০০ রানের ইনিংস খেলা করুন নায়ারকে বাদ পড়তে হয়েছে দল থেকে!

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে ৭ ইনিংসে ৬টি হাফ সেঞ্চুরি করার পর চোটের জন্য আর দেশের জার্সিতে খেলা হয়নি ওপেনার লোকেশ রাহুলের। তিনিও শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে ফিরতে চলেছেন। সেখানে মুরালি বিজয়ের সঙ্গে ওপেন করবেন তিনি। এদিকে অফ স্পিনার জয়ন্ত যাদবকে টেস্ট দলে রাখা হয়নি। করুন নায়ার আর জয়ন্তকে ওই সময় ‘এ’ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে পাঠানো হবে। তবে হার্দিক পাণ্ডিয়া এবং তামিল ওপেনার অভিনব মুকুন্দকে দলে রাখা হয়েছে।

আগামী ২৬ জুলাই গল টেস্ট দিয়ে শুরু হচ্ছে শ্রীলঙ্কা-ভারত সিরিজ। পরবর্তী দুই টেস্ট ৩ ও ১২ আগস্ট যথাক্রমে কলম্বো ও ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে।

ভারতের টেস্ট দল: বিরাট কোহালি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, উমেশ যাদব, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহম্মদ শামি, কুলদীপ যাদব এবং অভিনব মুকুন্দ।

পূর্ববর্তী নিবন্ধব্রিটিশ সাম্রাজ্যের বর্বরতম পাঁচ নৃশংসতা
পরবর্তী নিবন্ধমাল্টিফ্যাবসের বয়লার বিস্ফোরণে দায়ীদের বিচার দাবি