টাইব্রেকারে জিতে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক : তুমুল লড়াইয়ের পরও নির্ধারিত সময়ে কোনো গোল পায়নি সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামা ভারত-লেবানন। সেই ম্যাচ অতিরিক্ত সময়ের ৩০ মিনিট পরও গোলশূন্য সমতায় থেকে যায়। পরবর্তীতে টাইব্রেকারে কুয়েতকে হারিয়ে সাফের ফাইনালে উঠে গেছে ভারত। পেনাল্টি শ্যুট আউটে স্বাগতিকরা ৪-২ ব্যবধানে জয় পেয়েছে।

এর আগে বাংলাদেশ ও কুয়েতের প্রথম সেমিফাইনালও নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র ছিল। যেখানে দু’দলের সমান লড়াইয়ের পর শুরু হয় অতিরিক্ত ৩০ মিনিটের খেলা। তবে ম্যাচের ১০৫তম মিনিটেই প্রথম ও ম্যাচের একমাত্র গোলে জয়োৎসব করে কুয়েত। দারুণ লড়াইয়ের পরও হারের হতাশা নিয়ে সাফ থেকে বিদায় নেয় বাংলাদেশ।

শিরোপা অর্জনের লড়াইয়ে ফাইনালে প্রথম পা রাখা কুয়েতের প্রতিপক্ষ ভারত। স্বাগতিক দেশটি সর্বোচ্চ নয়টি শিরোপা জয়ের লক্ষ্যে আগামী মঙ্গলবার (৪ জুলাই) ফাইনাল খেলতে নামবে।

টাইব্রেকে প্রথম শট নেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। লেবাননের গোলরক্ষক আলি সাবেথকে বোকা বানিয়ে তিনি ভারতকে প্রথম এগিয়ে দেন। এরপর প্রথম শটে সুযোগ হাতছাড়া করে লেবানন। হাসান মাতুকের নেওয়া প্রথম শটটি ঠেকিয়ে দেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত। এভাবে ভারতের নেওয়া পরবর্তী তিনটি শটেই গোল হয়। অন্যদিকে চার শটের দুটিতে গোল দেয় লেবানন। ফলে আরেকটি শট বাকি থাকতেই ভারতের জয় নিশ্চিত হয়ে যায়।

 

পূর্ববর্তী নিবন্ধঅবসর নিলেন সেস ফ্যাব্রেগাস, মন দিতে চান কোচিংয়ে
পরবর্তী নিবন্ধপায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় কয়লাবাহী জাহাজ বন্দরে ভিড়েছে