টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক:

এশিয়া কাপে আবারও মুখোমুখি ভারত আর পাকিস্তান। গ্রুপপর্বে এশিয়া কাপে দুই দলের প্রথম সাক্ষাতে ভারত হেসেছিল শেষ হাসি, সেদিন টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

গ্রুপপর্বের ম্যাচের উল্টোটা হলো এবার। আজ টস জিতলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সেদিন ভারত অধিনায়ক যা করেছিলেন, আর তিনিও তা-ই করলেন। শুরুতে ব্যাট করতে পাঠিয়েছেন প্রতিপক্ষ ভারতকেই।

এবারের এশিয়া কাপে হংকংয়ের দুটো ম্যাচ বাদ দিলে প্রতিটি ম্যাচেই জিতেছে পরে ব্যাট করা দল। ফলে টসটা জিতে ফিল্ডিং নেওয়ার চলটা এবারের আসরে চলছে ভালোভাবেই। বাবরও অন্য পথে হাঁটলেন না মোটেও। টসের পর ভারত অধিনায়ক রোহিত শর্মা যেমন জানাচ্ছিলেন, টস জিতলে তারও সিদ্ধান্ত হতো ফিল্ডিংয়েরই।

এই ‘ফ্যাক্টের’ কথা অবশ্য বলেননি বাবর। জানালেন, দ্বিতীয়ার্ধে শিশির পড়বে বলে আশা তার, মূলত সে কারণেই টস জিতে নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

এই ম্যাচে ভারত একাদশে এসেছে তিনটি পরিবর্তন। পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচের নায়ক হার্দিক পান্ডিয়া ফিরেছেন একাদশে, সঙ্গে এসেছেন দীপক হুডা আর রবি বিষ্ণোই। বাদ পড়েছেন দীনেশ কার্তিক, আবেশ খান আর রবীন্দ্র জাদেজা। কার্তিকের অনুপস্থিতিতে উইকেটরক্ষক হিসেবে থাকবেন ঋষভ পান্ত।

এদিকে পাকিস্তান দলে অবশ্য পরিবর্তন আসেনি খুব একটা। পেসার শাহনেওয়াজ দাহানি চোটের কারণে নেই দলে। তার জায়গায় একাদশে এসেছেন পেসার মোহাম্মদ হাসনাইন।

ভারত:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দীপক হুডা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণোই, আরশদীপ সিং, যুজবেন্দ্র চাহাল

পাকিস্তান:
মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ

পূর্ববর্তী নিবন্ধতৃতীয় দেশের তেল ভারত থেকে আনার পরিকল্পনা নেই: প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধজুলাইয়ে বাণিজ্য ঘাটতি ১৮ হাজার ৮১৯ কোটি টাকা