ঝালকাঠির আমুয়ায় অগ্নিকাণ্ডে স্কুল পুড়ে ছাই

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঠালিয়ায় আমুয়া বন্দর বাজারে আজ শনিবার ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ থেকে ১২টি ব্যবসা প্রতিষ্ঠান ও আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের একটি টিনসেড বিল্ডিং পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দীর্ঘক্ষণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টায় দিকে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, বাজারের নৈশ প্রহরীরা নেছারের হোটেলে আগুন জ্বলতে দেখে ডাক চিৎকার ও মাইকিং করে। স্থানীয়রা প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও অল্প সময়ের মধ্যে আগুন আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান ও বিদ্যালয়ে ছড়িয়ে পড়ে। পরে, কাঠালিয়া ও বামনার ফায়াস সার্ভিসের ২টি ইউনিট দীর্ঘক্ষণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এরমধ্যেই আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়, নেছারের হোটেল, পলাশের কম্পিউটার দোকান, মাসুদের জুতার গোডাউন, বাবুলের গামের্ন্টস পোশাকের দোকান, ল বাবুলের জুতার দোকান ও শাহজাহানের মুদি দোকানসহ ১০/১২টি দোকান পুড়ে যায়। স্থানীয়দের মতে, এ ঘটনায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামীম মোল্লা জানান, আগুনে বিদ্যালয়ের ৫০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থ একটি টিনসেড বিল্ডিং পুড়ে গেছে। তাতে প্রায় ৭-৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। কাঠালিয়া ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সর স্টেশন অফিসার মো. শহিদুল ইসলাম  জানান, আমুয়া বাজারে আগুন লাগার খবর পাওয়ামাত্রই আমরা ঘটনাস্থলে গিয়ে বামনার ইউনিটসহ আগুন নিয়ন্ত্রণে আনি। ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে বলা যাবে।

জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার ও থানা অফিসার ইনর্চাজ মো. মুরাদ আলী ঘটনাস্থল পরির্দশন করেছেন।

পূর্ববর্তী নিবন্ধটিকা না নিলে অংশ নেওয়া যাবে না জুমার নামাজে
পরবর্তী নিবন্ধইউক্রেনে হামলা চালালে পরিণাম ভয়াবহ হবে