`জয় বা হারে পরিবর্তন হয় না ড্রেসিংরুমের পরিবেশ’

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হার দিয়ে শুরু হয়। এরপরই হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন অধিনায়ক তামিম ইকবাল।

যদিও পরে আবার প্রধানমন্ত্রীর কথায় অবসর ভাঙেন কিন্তু দ্বিতীয়টিতে আবার হেরে বসে দল।
শেষ ম্যাচে জয়ের দেখা পেলেও হারতে হয় সিরিজ। তামিমের এমন ঘটনার পর অথবা সিরিজ হেরে যাওয়ার পর দলের আত্মবিশ্বাসে প্রভাব পড়াটা স্বাভাবিক বলেই মনে হয়। সামনে আসছে টি-টোয়েন্টি সিরিজ। সিলেটের মাটিতে বাংলাদেশ কি ঘুরে দাঁড়াতে পারবে? নাকি আগের সিরিজ হারে আত্মবিশ্বাস হারাবে বাংলাদেশ? এমন প্রশ্নে সাকিব বলছেন ভিন্ন কথা।

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মনে করেন জয় বা হার দিয়ে পরিবর্তন হয় না ড্রেসিংরুমের পরিবেশ। সিলেটে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বাইরে থেকে অনেক কিছু অনেক রকম মনে হতে পারে। ড্রেসিংরুমে আমার কখনও মনে হয় না যে আমরা আনসিকিউরড ছিলাম। পরিবেশ আমি মনে করি অনেক ভালো আছে। অবশ্যই রেজাল্টের কারণে আপনারা সবসময় চিন্তা করবেন যে, ড্রেসিংরুমের অবস্থা ভালো না খারাপ। কিন্তু আমার কাছে মনে হয় না যে আমরা জিতি অথবা হারি এত খুব বেশি ড্রেসিংরুমের অবস্থা পরিবর্তন হয়। ’

ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে না ভেবে সবাই চায় নিজেদের দিনে দিনে ইমপ্রুভ করতে। কিভাবে ভালো করা যায় আর দলে অবদান রাখা যায় এটাই সবার চাওয়া বলে জানান সাকিব। তিনি বলেন, ‘আমাদের এখন চেষ্টা থাকে প্রতিদিনে কিভাবে আমরা নিজেদের ইমপ্রুভ করতে পারি এবং সেই সাথে টিমের হয়ে পারফর্ম করতে পারি এবং টিমের জন্য কন্ট্রিভিউট করতে পারি। ’

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগামী শুক্রবার (১৪ জুলাই) মুখোমুখি হবে দুই দল। এরপর একই মাঠে আগামী শনিবার (১৬ জুলাই) দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও আফগানিস্তান।

 

পূর্ববর্তী নিবন্ধরামপাল বিদ্যুৎকেন্দ্রের জন্য কয়লা নিয়ে মোংলায় লাইবেরিয়ান জাহাজ
পরবর্তী নিবন্ধ৭ বছরের চুক্তিতে বার্সেলোনায় ব্রাজিলিয়ান তরুণ