জয়যাত্রার কার্যালয় থেকে স্যাটেলাইট টিভির সরঞ্জাম জব্দ

নিজস্ব প্রতিবেদক:

হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপিটিভি জয়যাত্রার কার্যালয় থেকে বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়েছে। এসব সরঞ্জামের কোনোটিরই বিটিআরসির অনুমোদন ছিল না।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে র‍্যাব সদরদফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, জয়যাত্রা টেলিভিশনের কোনো ধরনের বৈধ কাগজপত্র নেই। জয়যাত্রার মিরপুরের অফিসে অনেক সরঞ্জামাদি পাওয়া গেছে যেগুলো স্যাটেলাইট টিভির ক্ষেত্রে ব্যবহার করা হয়। বিটিআরসির সহযোগিতায় এসব মালামাল জব্দ করা হচ্ছে। সেখানে টেলিযোগাযোগ আইনে কি মামলা করা যায় সেটাও প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি, তিনি বিভিন্ন ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে সম্মানীয় ব্যক্তিদের সম্মানহানি করে আসছিলেন। রাষ্ট্রীয় কয়েকটি সংস্থার বিরুদ্ধে তিনি অপপ্রচার করে আসছিলেন। তার বিষয়ে কী কী মামলা করা যায় সেটা পর্যালোচনা করে দেখছি। মামলার পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হবে।

হেলেনা জাহাঙ্গীরের মেয়ে বলছেন তাদের বাসা থেকে যে হরিণের চামড়া জব্দ করা হয়েছে সেটা উপহার পাওয়া, বাসায় মদ রাখার লাইসেন্সও ছিল। উদ্দেশ্যপ্রণোদিতভাবে অভিযানটি চালানো হয়েছে। এসব বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে খন্দকার আল মঈন বলেন, তারা এখন সংক্ষুব্ধ হয়ে অনেক কিছুই বলতে পারে। তার বাসা থেকে হরিণের চামড়া ও ক্যাঙ্গারুর চামড়া পাওয়া গেছে। বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ও বিশেষ ক্ষমতা আইনেও কিন্তু তার বিরুদ্ধে মামলা হতে পারে। এই বিষয়গুলো আমরা পর্যালোচনা করছি। আইনের নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হেলেনা জাহাঙ্গীরের মানি লন্ডারিংয়ের বিষয়ে কোনো তথ্য পাওয়া গেছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার বাসায় যেসব বৈদেশিক মুদ্রা পাওয়া গেছে সেগুলো আমরা পর্যালোচনা করছি। সেটা মানি লন্ডারিংয়ের মধ্যে পড়ে কি না সেটাও আমরা পর্যালোচনা করছি। পর্যালোচনা শেষে আমরা আইন পর্যবেক্ষণ করে যদি মনে করি এটা মানি লন্ডারিংয়ের মধ্যে পড়ে তাহলে আমরা মামলা করবো।

উল্লেখ্য, চাকরিজীবী লীগ নামে একটি সংগঠনের মাধ্যমে আলোচনায় আসা হেলেনা জাহাঙ্গীরের বাসায় গতকাল রাতে অভিযান চালায় র‌্যাব। ওই অভিযান থেকে তাকে আটকের পর গভীর রাতে হেলেনার প্রতিষ্ঠান জয়যাত্রার কার্যালয়েও অভিযান চালানো হয়। বৃহস্পতিবার দিবাগত রাত একটার পর এ অভিযান শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধখুলনা বিভাগে করোনায় আরোও ৩৪ জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধমিথ্যাচার-অপপ্রচারের অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর