জেলখানা কোনো আরাম আয়েশের জায়গা নয়: কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জেলখানা কোনো আরাম-আয়েশের জায়গা নয়, তবে সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া জেলকোড অনুযায়ী সব সুযোগ-সুবিধাই পাবেন।

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে কোনো ধরনের অসম্মান বা অমর্যাদা করা হচ্ছে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জেলকোডে গৃহপরিচারিকা অথবা ব্যক্তিগত সহকারী রাখার কোনো বিধান নেই। ওয়ান-ইলেভেনের সময় আমাদের নেত্রীও জেলে ছিলেন। উনিও গৃহপরিচারিকা রাখেননি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও জেলে ছিলেন। তিনিও এ সুবিধা পাননি।

খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হচ্ছে না- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বেগম জিয়াকে ডিভিশন দেওয়া না হলেও হয়তো অল্প সময়ের মধ্যেই তিনি ডিভিশন পেয়ে যাবেন। তবে যেখানে তাকে রাখা হয়েছে, সেটি তার থাকার উপযোগী করেই তৈরি করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ভবনটি পরিত্যক্ত হলেও একজন ভিআইপি আসামিকে রাখার মতো করেই ডেকোরেশন করা হয়েছে। তা ছাড়া ভবনটি খুব বেশি দিনের পরিত্যক্ত নয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন।

এছাড়া একই মামলায় বিএনপি চেয়ারপারসনের ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধঅপু-শাকিবের তালাক কার্যকর ২২ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধশেয়ারবাজারে ৩ বছরের মধ্যে সর্বোচ্চ উত্থান