জেএমবির সাইফুল ও মফিজুলের রায় ১৮ এপ্রিল

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্য সাইফুল ইসলাম ও মফিজুল ইসলামের রায় আগামী ১৮ এপ্রিল ঘোষণার দিন ঠিক করেছেন আদালত।

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দায়ের করা বিস্ফোরকদ্রব্য আইনের একটি মামলায় যুক্তিতর্ক শেষে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মো. আ. হান্নান রায়ের জন্য ওই দিন ধার্য করেন। যুক্তি উপস্থাপনের সময় জেএমবি সদস্য সাইফুল ইসলাম নিজেকে নির্দোষ দাবি করে যুক্তি তুলে ধরেন। সাইফুলের পক্ষে কোনো আইনজীবী নেই, তিনি নিজেই মামলা পরিচালনা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ জানান, একটি মামলায় মৃত্যুদণ্ডসহ একাধিক মামলায় সাইফুলের বিরুদ্ধে সাজা হয়েছে। এর মধ্যে সাক্ষী শেষে সোনারগাঁও থানার একটি বিস্ফোরক আইনের মামলায় সাইফুল ইসলাম ও তার সহযোগী মফিজুল ইসলামের বিরুদ্ধে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করলেও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণ করে সর্বোচ্চ সাজা দাবি করেছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, র‌্যাব সদর দফতরের গোয়েন্দা বিভাগের মেজর আতিকুর রহমানের নেতৃত্বে একটি দল ২০০৬ সালের ২৯ ডিসেম্বর টাঙ্গাইল জেলার বায়না বাইপাস সড়কে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গুলিসহ জেএমবি সদস্য সাইফুলকে গ্রেফতার করে।

সাইফুলের দেয়া তথ্য অনুসারে, তাকে নিয়ে র‌্যাব সদস্যরা ২০০৭ সালের ১ জানুয়ারি সোনারগাঁওয়ের কোনাবাড়ি এলাকার মফিজুলের বাড়িতে অভিযান চালিয়ে ১৯টি দেশীয় হ্যান্ডগ্রেনেড বডি, ৩১ প্যাকেট পাওয়ার জেল উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাবের ডিএডি আ. ছালাম বাদী হয়ে সোনারগাঁও থানায় মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধকর্মসূচি স্থগিত, বৃহস্পতিবার আনুষ্ঠানিক প্রতিক্রিয়া
পরবর্তী নিবন্ধসিরিয়ায় ধেয়ে আসছে ক্ষেপণাস্ত্র, প্রস্তুত থাক রাশিয়া: ট্রাম্প