জীবিত থাকা অবস্থায়ই টুকরো টুকরো করা হয় খাশোগিকে

পপুলার২৪নিউজ ডেস্ক:

২ অক্টোবর তুরস্কে অবস্থিত সৌদি কনসল্যুটে ঢোকার পর থেকেই নিখোঁজ হন সৌদি সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাশোগি। তুরস্ক বলছে, কনস্যুলেট ভবনেই খাশোগিকে হত্যা করা হয়েছে।

একটি সূত্র দাবি করেছে, সৌদি সাংবাদিককে জীবিত অবস্থায় টুকরো টুকরো করা হয়। এরপরও তিনি সাত মিনিট বেঁচেছিলেন। অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। সূত্রটি বলছে, গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশের পর হত্যা করা হয় খাশোগিকে। এ সময় খাশোগির হাতে অ্যাপল ওয়াচের রেকর্ডিং চালু ছিল। মৃত্যুকালীন অ্যাপল ওয়াচের রেকর্ডকৃত কথোপকথন তাদের হাতে এসেছে।

বুধবার অজ্ঞাত ওই সূত্রের বরাত দিয়ে এ চাঞ্চল্যকর তথ্য দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। সূত্রটি মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্টআইকে কথোপকথন হাতে আসার বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি বলছে, খাশোগিকে টেনেহিঁচড়ে কনসাল জেনারেলের অফিস থেকে পাশের রুমের একটি টেবিলের কাছে নেয়া হয় এবং সেখানেই তাকে টুকরো টুকরো করা হয়। অডিও রেকর্ডে খাশোগির চিৎকার শোনা গেছে। তার চিৎকার বন্ধ করতে শরীরে চেতনানাশক ওষুধের ইনজেকশন দেয়া জয় এবং এর কিছুক্ষুণ পর তিনি নীরব হয়ে যান। সূত্রটির দাবি, জিজ্ঞাসাবাদের জন্য নয়, বরং তাকে হত্যা করার জন্যই ঘাতকরা এখানে এসেছিল।

সূত্রটি আরও বলছে, যখন তাকে টুকরো টুকরো করে কাটা হচ্ছিল তার চিৎকার কনস্যুলেটের নিচে থাকা ব্যক্তিরা শুনতে পেরেছেন। যারা ওই ভবনের আশপাশে ছিলেন তারাই বিষয়টি স্বীকার করেছেন।

মঙ্গলবার তুর্কি পুলিশ বলেছিল, ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে খাশোগিকে হত্যা করা হয় এবং কেটে টুকরো টুকরো করা হয়। এ বিষয়ে তাদের যথেষ্ট তথ্য-প্রমাণ আছে। তুর্কি পুলিশের এ বিবৃতির পরিপ্রেক্ষিতে অজ্ঞাত এ সূতটি এ দাবি করল।

পূর্ববর্তী নিবন্ধহাসপাতালে ভর্তি প্রাক্তন প্রেমিকা, কাঁদলেন বিবার
পরবর্তী নিবন্ধমার্কিন বিমান হামলায় আল শাবাবের ৬০ সদস্য নিহত